• ঢাকা
  • সোমবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
মধুখালীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের মধুখালীতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে একুশের প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে মধুখালী পাইলট উচ্চবিদ্যালয় মাঠ সংলগ্ন উপজেলা কেন্দ্রীয় শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ, বিএনপি, বিভিন্ন স্কুল-কলেজ, সরকারি বেসরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন ক্লাব ও সাংস্কৃতিক সংগঠন সহ প্রায় অর্ধশতাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠান।

এরপর সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে বিভিন্ন স্কুল কলেজের মাদরাসার শিক্ষক , ছাত্র-ছাত্রী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয়ে  শহীদ বেদী  চত্বর থেকে বিশাল প্রভাত ফেরি বের করা হয়। শহীদ বেদী থেকে  উপজেলা সদরের ঢাকা-খুলনা  মহাসড়কের রেলগেট  মধুবন এলাকা প্রদক্ষিণ করে শহীদ বেদীতে শেষ হয়।

প্রভাত ফেরি পরবর্তী মধুখালী কেন্দীয় শহীদ মিনার চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোস্তফা মনোয়ারের সভাপতিত্বে ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ইসমাইল  হোসেনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের একুশের চেতনায় মূল প্রবন্ধ আলোচক ছিলেন সরকারি আইন উদ্দিন কলেজের অধ্যক্ষ আধ্যপক নাজমুল হক।

এ সময় বক্ততব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মাদ মুরাদুজ্জামান মুরাদ, আওয়ামীলীগের মধুখালী শাখার সাধারন সম্পাদক মোঃ রেজাউল হক বকু, মধুখালী থানা  পরিদর্শক মোঃ আমিনুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা  মোঃ রফিকুল ইসলামসহ প্রমুখ। পরে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মাঝে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।