• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
ফরিদপুরে হঠাৎ করে বাড়ছে বিভিন্ন ধরনের মুরগির দাম

মানিক কুমার দাস,ফরিদপুর

ফরিদপুরের বিভিন্ন বাজারে হঠাৎ করে বিভিন্ন পণ্যের দামের পাশাপাশি বেড়েছে বিভিন্ন ধরনের মুরগির দাম। প্রকার ভেদে বিভিন্ন ধরনের মুরগির দাম বেড়েছে সর্বনিম্ন ৩৫ টাকা থেকে সর্বোচ্চ ১০০ টাকার মধ্যে।
খোঁজ নিয়ে জানা গেছে বেশ কিছুদিন পূর্বে এই জেলায় লেয়ার মুরগি বিক্রি হতো ২০৫ টাকায় বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে ২৩৫ থেকে ২৪০ টাকা। ব্রয়লার মুরগি বিক্রি ছিল ১১০ টাকা কেজি বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে ১৪০ টাকায়। তবে সবচেয়ে বেশি বেড়েছে সোনালি মুরগির দাম। বেশ কিছুদিন আগে ১৬০ -১৭০ টাকায় বিক্রি হলেও বর্তমানে তা বেড়ে হয়েছে ২৭০ টাকায়।
এ ব্যাপারে হাজী শরীয়তুল্লাহর বাজারের ব্যবসায়ী মোহাম্মদ খোকন জানান হঠাৎ করে দাম বাড়ার কারণে তাদের বিক্রিও অনেকটা কমে গেছে। প্রতিদিনই এসব দ্রব্যের দাম বাড়ছে। আজকে যে দামে তারা মালামাল বিক্রি করছেন আগামী দিনে হয়তো তা আরো বাড়তে পারে।
তবে মালামাল এর চাহিদা বাড়লে এই সমস্ত জিনিস পত্রের দাম আবারো কমে যাবে। কারণ হিসেবে বলেন দেশে বর্তমান লকডাউন এর কারণে হ্যাচারি মালিক রা এখনো ক্ষতি না কাটিয়ে উঠার কারণে এই সমস্যা সৃষ্টি হচ্ছে। এই সমস্যা কেটে গেলে ক্রেতারা অপেক্ষাকৃত কম দামে মালামাল গুলো কিনতে পারবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।