• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
নগরকান্দার বিলনালিয়ায় পুকুরে বিষ দিয়ে লাখ টাকার মাছ নিঁধনের অভিযোগ

মনির মোল্যা, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

পুকুরে বিষ দিয়ে লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতে ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের বিলনালিয়া গ্রামের একটি পুকুরে এ ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে- গত কয়েক বছর ধরে বিলনালিয়া মোড়ে পাকা সড়কের পাশে তিন একর জমিতে থাকা একটি পুকুরে মাছ চাষ করে আসছেন মোশারফ হোসেন ও উজ্জল হোসেন নামে স্থানীয় দুই ব্যক্তি। ওই পুকুরে মাছ চাষ করে বছরে যা আয় হয়, তার বেশিরভাগ অংশ মসজিদের উন্নয়নমূলক কাজের জন্য দেন তারা।

উজ্ঝল হোসেন অভিযোগ করে বলেন- জমির সীমানা নিয়ে বিরোধের জেরধরে মঙ্গলবার রাতের কোন এক সময় পুকুরে বিষ দেয় প্রতিপক্ষের দুর্বৃত্তরা। বুধবার সকালে পুকুরে গিয়ে দেখা যায়, সব মাছ মরে ভেসে উঠেছে। পরে দুর্বৃত্তদের লোকজনই সেই মরা মাছ আমাদের সামনে ধরে নিয়ে যায়। দুর্বৃত্তরা স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় কেউ প্রতিবাদ করার সাহস পায়নি। তবে বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হবে।

উজ্জলের বাবা আলেম মাতুব্বর বলেন- ওই পুকুরের মাছ বিক্রি করে এ বছরও দেড় লাখ টাকা মসজিদে দেওয়া হয়। তারপর কয়দিন আগে নতুন করে আবার মাছ ছাড়া হয়। সেই মাছগুলো বিষ দিয়ে মেরে ফেলা হয়েছে। এতে কমপক্ষে এক লাখ টাকার ক্ষতি হয়েছে।

বিলনালিয়া মসজিদের মুসল্লী ফজলু শেখ, আজিজল শেখ, সাইদ ফকির ও আবতার মাতুব্বর বলেন- যেই পুকুরের আয় দিয়ে মসজিদের উন্নয়ন করা হয়- সেই পুকুরে বিষ দিয়ে মাছ মারার বিষয়টি খুবই দু:খজনক। আমরা এ ঘটনার সুষ্ঠ বিচার চাই।

নগরকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিল হোসেন বলেন- বিষয়টি আমার জানা নেই। তবে কেউ লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

২২ জুন ২০২২

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।