• ঢাকা
  • শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং
নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৪তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০২১:

একাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৪তম বৈঠক আজ কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, মোঃ আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল, ২০২১, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কর্তৃক জুলাই ২০১৬ তারিখ হতে জুন ২০২০ তারিখ পর্যন্ত যে সকল উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে সেই প্রকল্পসমূহের আর্থিক ব্যয় ও বাস্তব অগ্রগতিসহ বন্দরের বর্তমান কার্যক্রম, বিদ্যমান সমস্যা এবং সমাধান নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে ইতোপূর্বে জাতীয় সংসদে উত্থাপিত এবং পরীক্ষা নিরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদানের জন্য কমিটিতে প্রেরিত “মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল, ২০২১” সম্পর্কে আলোচনা করা হয় এবং বিলটি অধিকতর পরীক্ষা নিরীক্ষা ও যাচাই বাছাই করার জন্য পুনরায় মন্ত্রণালয়ে প্রেরণ করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।
বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করা হয় এবং চবক এর কাস্টমস কর্তৃক বন্দর অভ্যন্তরে পড়ে থাকা নিলামযোগ্য গাড়িগুলো নিলামের যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।
নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, মোংলা বন্দর কর্তৃপক্ষ ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এর চেয়ারম্যানদ্বয়, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।