• ঢাকা
  • বুধবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে ভুট্টা চাষিদের ক্রপ সোয়িং প্রশিক্ষণ অনুষ্ঠিত

কে এম রুবেল, ফরিদপুর
ফরিদপুরে স্মল হোল্ডার্স ফারমার্স ক্যাপাটিটি ডেভেলপমেন্ট প্রোজেক্ট এরৃআওতায় ভুট্টা চাষিদের ক্রপ সোয়িং প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
ব্র্যাক এবং বায়ার ক্রপ সাইন্স লিমিটেড এর আয়োজনে রবিবার দুপুরে সদরমউপজেলার আলিয়াবাদ ইউনিয়নে পূর্ব আলিয়াবাদ গ্রামের ভুট্টা চাষি রেজাউলে বাড়ির আঙ্গিনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবুল হোসেন মিয়া।
বায়ার ক্রপ সাইন্স লিমিটেড এর স্মল হোল্ডার ফার্মিং ম্যানেজার মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, ব্র্যাক লানিং সেন্টার ফরিদপুরের লানিং ম্যানেজার মো: মনিরুজ্জামান, উপ-সহকারী কৃষি
অফিসার মো: রফিকুল আহ্সান, বায়ার ক্রপ সাইন্স লিমিটেড এর ফারর্মার ডেভেলপমেন্ট অফিসার (বীজ) মো: হামিদুল ইসলাম, ইউপি সদস্য মোকলুকার রহমান, ফিরোজা বেগম, কে এম মজিবুর রহমান প্রমুখ।
বায়ার ক্রপ সাইন্স লিমিটেড এর আঞ্চলিক কর্মকর্তা মো: মানসুর রহমান বলেন, হাইব্রিড ভুট্টা ডিকেসি-৯১৬৫, ৯২১৭ সর্বাধিক ফলনশীল জাত। এই জাতে মোচা মোটা হয় এবং মোচার দানার সংখ্যা বেশী ফলে কৃষকরা অধিক লাভবান হতে পারে। প্রতি ৩৩ শতাংশের বিঘায় ফলন ৪০ থেকে ৫০মন হয়ে থাকে। এই জাতে বৃষ্টির পানিতে মোচা পচে নষ্ট হয়না।
প্রশিক্ষ অনুষ্ঠানে ১৪৮ জন কৃষক ও কৃষাণী অংশ গ্রহণ করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১