• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
বর্তমান সরকার মানুষের সম-অধিকার নিশ্চিত করছে -খাদ্যমন্ত্রী

নওগাঁ, ৯ আশ্বিন (২৪ সেপ্টেম্বর) :

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাহাত্তরের সংবিধানে ধর্ম-বর্ণ-জাতি নির্বিশেষে সকলের সমান অধিকার অন্তর্ভুক্ত করেছিলেন। তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা সরকার সেটাই নিশ্চিত করে চলেছে। উন্নয়নের ছোঁয়া সবখানে পৌঁছে গেছে বলে তিনি উল্লেখ করেন ।

মন্ত্রী আজ নওগাঁর  নিয়ামতপুর উপজেলার স্থায়ী মঞ্চে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষা প্রয়োজনীয় প্রণোদনা দিয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের মাদকমুক্ত থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, মাদক ও বাল্যবিবাহ সমাজ উন্নয়নের অন্তরায়। এটা থেকে দূরে থাকতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার কৃষকদের বিভিন্ন খাতে প্রণোদনা দিচ্ছে। সারের অভাব নেই। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেয়ার পাশাপাশি বীজ ও কৃষি উপকরণ দিচ্ছে। এর ফলে আমাদের কৃষিতে বিপ্লব ঘটেছে।

অনুষ্ঠানে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১৭০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা অনুদান, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৩’শ কৃষককে প্রণোদনার চেক এবং ২৪ জন দুস্থ নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

পরে মন্ত্রী পল্লী উন্নয়ন সঞ্চয় ব্যাংক, নিয়ামতপুর শাখার দ্বিতল ভবনের উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারিয়া পেরেরার সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ সহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।