• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে বৃক্ষরোপণ ও শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ

নিরঞ্জন মিত্র (নিরু)(ফরিদপুর জেলা প্রতিনিধি :

জননেত্রী শেখ হাসিনার সবুজ বাংলাদেশ গড়ার অংশ হিসাবে ফরিদপুর ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন কলেজ প্রাঙ্গনে বৃক্ষ রোপণ ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে।

(২৫ অক্টোম্বর) সোমবার সকালে ফরিদপুর ৩ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন (এমপি) এর পক্ষ হতে সদর উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ফলজ, বনজ, ওষুধিসহ শোভাবর্ধণ বৃক্ষরোপণ এবং কলেজের শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কলেজ প্রাঙ্গনে বৃক্ষ রোপন ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করেন কোতয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা।
বিতরণ কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বিলিন হতে যাওয়া প্রাকৃতির অপার মহিমা ধরে রাখতে হলে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই। তিনি বলেন একটি গাছ কর্তন করা হলে তার পরিবর্তে দুইটি গাছ রোপন করতে হবে। এতে করে প্রাকৃতিক পরিবেশের যেমন উন্নত হবে, ঠিক তেমনি মানুষের চাহিদা পুর্ন হবে।
এ সময় দেশের অরাজকতার কথা তুলে ধরে প্রধান অতিথি বলেন ধর্মের উগ্রতাতে ব্যাবহার করে একটি মহল দেশের বিভিন্ন জেলায় অশান্ত পরিবেশের সৃষ্টি করছে। এ বিষয়ে সকল শিক্ষার্থীকে সচেতন হওয়ার অনুরোধ করেন তিনি। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আমরা ধর্মের প্রতি শ্রদ্ধাশীল, সংবেদনশীল। তবে উগ্রতা বাড়াবাড়িকে কোন ধর্মেই প্রশ্রয় দেয়নি। তাই দেশের বর্তমান পরিস্থিতিতে সবাইকে ধৈর্য ধরার আহবান জানান তিনি।
এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস.এম.সরোয়ার হোসেন (সন্টু), ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কলেজের অধ্যক্ষ ড. বিমল কুমার বিশ্বাস, উপাধক্ষ্য মো: নজরুল ইসলামসহ কলেজের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য এর আগে সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন (এমপি) এর পক্ষ হতে ৫ হাজার গাছের চারা বিতরন করা হয়েছে। এরই অংশ হিসাবে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন কলেজের শিক্ষার্থীদের মাঝে ২৫০ টি গাছের চারা বিতরণ করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।