• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর ও জমি পেয়ে ভূমিহীন দরিদ্র পরিবারের মুখে পূর্ণতার হাসি

বিজয় পোদ্দার, ফরিদপুর :

ভূমিহীনেরে দাও ঠিকানা/ক্ষুধা নিবারনে এক খন্ড জমি/স্বপ্ন ছেঁড়া প্রহরে প্রহরে/ আমরা সেলাই করে যাব মানুষের জয় গান।…. দেশ মানুষ যখন নানা সংকট আর প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে বেঁচে থাকার যুদ্ধে অবিরাম কাজ করছে তখন দেশ ও মানুষের বিশেষ করে ভাগ্যহত দরিদ্র মানুষের স্বপ্ন পূর্ণতার সংকল্পে কাজ করছেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।

মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার ঘর ও জমি দেশের বিভিন্ন অঞ্চলে দরিদ্র ও ভূমিহীনদের নতুন ঠিকানা দিয়েছে। ফরিদপুরের চরাঞ্চলের মানুষ লড়াই সংগ্রামের মাধ্যমে বন্যা, নদী ভাঙ্গা, খরা নানা দূর্যোগ মোকাবেলা করে বেঁচে থাকে।

ফরিদপুর সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়নের পদ্মার পাড় পাল ডাঙ্গীতে আশ্রয়ন প্রকল্প-২ এর অধীনে গড়ে তোলা হয়েছে আবাস স্থল। এই নতুন ঠিকানা থেকেই আত্ম স্বনির্ভরতার স্বপ্ন দেখছেন ঠিকানা পাওয়া দরিদ্র মানুষগুলো। আধুনিক বাসস্থল আর চাষাবাদের জমি পেয়ে তারা দারুন খুুশি। কেউ কেউ মহান সৃষ্টিকর্তার কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মাথার যত চুল তত বছর আয়ু প্রার্থনা করেছে। আবার কেউ কেউ স্থানীয় ইউপি চেয়ারম্যান যুবলীগ নেতা মোঃ মেহেদী হাসান মিন্টুকেও ধন্যবাদ জানিয়েছে। নতুন বাঁচার স্বপ্ন পেয়ে ছবি বেগম বলেন, জীবনের শেষ বয়সে এসে পাকা ঘরে থাকতে পারবো এটা স্বপ্নেও কল্পোনা করিনি।

এ বিষয়ে ফরিদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা জানান, মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর বিশ্ব নন্দিত উপহার গৃহহীনদের জন্য জমিসহ ঘর ফরিদপুর সদর উপজেলায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ৪৬৫ টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। সেখানে উপকার ভোগীরা বসবাস করছেন। চরাঞ্চলের নদী ভাঙ্গনের ক্ষতিগ্রস্ত মানুষগুলো বিশেষ ভাবে উপকৃত হয়েছেন। তাদের আর্থ সামাজিক পরিবর্তন হয়েছে। তারা এখন বিভিন্ন অর্থনৈতিক কার্যক্রমে এগিয়ে যাবে।

ইউপি চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান মিন্টু ফকির জানান, প্রধানমন্ত্রীর মানবতার সম্প্রসারীত হাত ফরিদপুরকে বদলে দিয়েছে। এই অঞ্চলের মানুষের পক্ষ থেকে তাকে অভিবাদন জানাই।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।