• ঢাকা
  • বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং
বর্তমান সরকারের সময়ে কৃষকের আন্দোলন করা লাগে না

নিরঞ্জন মিত্র ( নিরু)( ফরিদপুর জেলা প্রতিনিধি)প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান সরকার দেশে কৃষক ও কৃষি খাতকে উন্নত করতে সকল ধরনের সহযোগিতা করে আসছে। এই সরকার জনগণের সরকার। কৃষকের কৃষিপণ্য আজ সহজলভ্য। করোনাকালে যাতে কৃষকের কোনো ক্ষতি না হয় সেজন্য প্রধানমন্ত্রী কৃষি ঋণ ঘোষণা করেছেন। কৃষকের জন্য সার. কীটনাশক, হ্রাসকৃত মূল্যে, ভর্তুকী প্রদান, সেচ, পানি ও বিদ্যুৎ সহজলভ্য করেন। এমনকি করোনাকালে পাঁচ হাজার করে টাকা কৃষকের মোবাইলে প্রণোদনা হিসেবে প্রেরণ করে আপদকালীন সুরক্ষা করেন যা সারাবিশ্বে বিরল দৃষ্টান্ত সৃষ্টি করেছে।

(৩০ অক্টোবর) শনিবার সকাল সাড়ে ১০ টায় প্রেসক্লাবের সামনে জেলা কৃষক লীগের আয়োজনে “কৃষক বাঁচাও-দেশ বাঁচাও” দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

সভায় বক্তারা আরো বলেন, বিএনপি-জামাত জোট সরকারের আমলে কৃষকেদের সুবিধার কথা চিন্তা করা দূরের কথা । তাদের সময়ে সারের ন্যায্যমূল্যে দাবীতে আন্দোলনরত ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করে। বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী কৃষকের উন্নতিতে অনেক কাজ করেছেন। বর্তমান সরকারের সময়ে কৃষকের আন্দোলন করা লাগে না। করোনাকালীন সময়ে বিনামূল্যে কৃষকদের ধান কেটে দেওয়া হয়েছে।

জেলা কৃষকলীগের সভাপতি শেখ শহীদুল ইসলাম শহীদ এর সভাপতিত্বে, আলোচনা সভায় মোবাইল ফোনের মাধ্যমে একত্র তা প্রকাশ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য বিপুল ঘোষ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ্যাডভোকেট অনিমেষ রায়, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ কুমার দাশ লক্ষণ, এডভোকেট চিরঞ্জীব রায়, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন কলেজের প্রভাষক সবিতা বৈরাগী, আনন্দ সাহা প্রমুখ।
এর আগে সকাল ১০ টায় দিবসটি উপলক্ষে শহরের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করে জেলা কৃষক লীগ। র‌্যালীটি শহরের মুজিব সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।