• ঢাকা
  • সোমবার, ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
নাটোরে প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্রে মুজিব কর্ণার উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে নাটোর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে মুজিব কর্ণার উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার বেলা ১১টায় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ আনুষ্ঠানিকভাবে এই কর্ণার উদ্বোধন করেন।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত সমাজ কল্যাণ মন্ত্রণালয় পরিচালিত প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের মুজিব কর্ণারে বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্নজীবনী, কারাগারের রোজনামচা ও আমার দেখা নয়াচীন ছাড়াও বাংলাদেশ শিশু একাডেমীসহ বঙ্গবন্ধুকে নিয়ে লেখা দেশের বরেণ্য লেখকদের বই স্থান পেয়েছে। বঙ্গবন্ধু কর্ণারে আরো স্থান পেয়েছে স্বাধীনতার ঘোষণা ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং জাতির পিতা ও তঁার পরিবারের সদস্যবৃন্দের দূর্লভ আলোকচিত্র, জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে বঙ্গবন্ধুর আলোকচিত্র, জাতীয় চার নেতা এবং সাত বীরশ্রেষ্ঠ’র আলোকচিত্র।
মুজিব কর্ণারের উদ্বোধনকালে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, আমাদের স্বাধীনতা অর্জন এবং দেশগঠনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান ও আত্নত্যাগকে সকল শ্রেণী-পেশার মানুষের চেতনায় আরো শাণিত করতে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হলো।
জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ভক্ত প্রসাদ দাস জানান, প্রতি কর্ম দিবসে এই সেবা কেন্দ্রে গড়ে ৩০জন শিশুসহ সেবা গ্রহিতারা সেবা নিতে আসেন। ফিজিওথেরাপী কনসালটেন্টসহ ১০জন জনবল ১২০ প্রকার আধুনিক থেরাপী ইকুইপমেন্ট সহযোগে সেবা প্রদান করেন। সেবা গ্রহিতারা সেবা গ্রহনের অবসরে বঙ্গবন্ধু কর্ণারে সময় কাটাতে পারবেন এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানবেন।
জেলা প্রশাসক অনুষ্ঠানে তিনজন প্রতিবন্ধী শিশুকে হুইল চেয়ার প্রদান করেন। চলতি অর্থ বছরে প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র মোট ১০৫টি হুইল চেয়ার প্রদান করছে বলে জানান কেন্দ্রের ফিজিওথেরাপী কনসালটেন্ট ডাঃ নাসরিন সুলতানা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০