• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
চরভদ্রাসন মডেল মসজিদ উদ্বোধন সম্পন্ন

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানটি ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরে হাজীডাঙ্গী গ্রামের মাদ্রাসা সংলগ্ন নবনির্মিত মডেল মসজিদ মিলনায়তনে প্রদর্শন করা হয়। নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্র থেকে প্রধানমন্ত্রীর এ উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচার করা হয়। প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলায় নবনির্মিত উক্ত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন ঘোষনা করে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানটি সম্প্রচারকালে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তেন উপস্থিত ছিলেন ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাউছার, থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা, উপজেলা প্রকৌশলী মোঃ জালাল উদ্দিন খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহমুদুল হক টিটু, উপজেলা কৃষি অফিসার মোঃ তোফাজ্জেল হোসেন, শিক্ষা অফিসার মোঃ নিয়ামত হোসেন, সমাজসেবা অফিসার জাহিদ তালুকদার, ইউপি চেয়ারম্যান মোঃ আজাদ খান, মোঃ ইয়াকুব আলী, জাহাঙ্গীর কবির বেপারী, বদরুজ্জামান মৃধা, আ’লীগ নেতা মোঃ আনোয়ার আলী মোল্যা, খাইরুল বাসার, মাহফুজুর রহমান মোরাদ, রওশনআরা পারভীন ও ঠিকাদার তারেক রহমান প্রমূখ। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার বীর মুক্তিযোদ্ধাবুন্দ, শিক্ষকবৃন্দ, সাংবাদিকবৃন্দ, আলেম-উলামা, মাদ্রাসা শিক্ষার্থী ও সুশিল সমাজ উপস্থিত ছিলেন।

জানা যায়, সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদের মধ্যে ৬ষ্ঠ পর্যায়ে সোমবার ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এরমধ্যে উপজেলার ঐতিহ্যবাহী হাজীডাঙ্গী মাদ্রাসা সংলগ্ন উন্মুক্ত ময়দানে নির্মান করা হয়েছে একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। তিন তলা ভবন বিশিষ্ট উক্ত মসজিদে রয়েছে পরুষ ও নারীদের পৃথক নামাজ আদায়ের ব্যবস্থা। শিশু কিশোরদের ইসলামি সাংস্কৃতি শিক্ষার জন্য পৃথক মিলনায়তন। মসজিদের মধ্যেই রয়েছে ইসলামি গ্রন্থগার এবং মুসলমানদের মৃত্যুর পর গোসলকার্য ও নামাজে জানাযার সুব্যাবস্থা।
#
মোঃ মেজবাহ উদ্দিন
চরভদ্রাসন, ফরিদপুর
তাং- ৩০/১০/২০২৩ খ্রিঃ

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।