• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বোয়ালমারীতে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি:  ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রূপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা স্থগিত হয়েছে। অবৈধ টাকার বিনিময়ে ও স্বজন প্রীতি করে সহকারী প্রধান শিক্ষক পদে শিলা পারভীনকে নিয়োগ দেওয়া হচ্ছে মর্মে ওই ইউনিয়নের কালীনগর গ্রামের জাকির হোসেন মন্টু ফকির গত রবিবার ফরিদপুর জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ জমা দেন। গতকাল বুধবার সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার আয়োজন চলছিল। জাকির হোসেন মন্টু ফকিরের অভিযোগের ভিত্তিতে বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক স্কুলে উপস্থিত হয়ে নিয়োগ কমিটির সকলের উপস্থিতিতে নিয়োগ পরীক্ষা স্থগিত করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, শিলা পারভীন রূপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মিজানুর রহমান মোল্যার স্ত্রী। এছাড়া ম্যানেজিং কমিটির সভাপতি মো. নিরুল মিয়া ও মিজানুর রহমান মোল্যা একই সাথে চলাফেরা করেন। সহকারী প্রধান শিক্ষক পদে সহকারী শিক্ষিকা শিলা পারভীনকে লোক দেখানো পরীক্ষার আয়োজন করায় ওই এলাকার সর্বস্থরের জনগনের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। এই নিয়োগে ১৪জন প্রার্থী আবেদন করলে পরীক্ষার দিন হাজির হয়েছেন ১০জন প্রার্থী।
রূপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান মোল্যা জানান, মন্টু ফকিরের লিখিত অভিযোগের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিদ্যালয়ে উপস্থিত হয়ে সকলের সামনে নিয়োগ পরীক্ষার জন্য যে প্রশ্ন করা হয়েছে তা বাদ দিয়ে নতুন করে প্রশ্ন করার কথা বলেন। যেহেতু নিয়োগ কমিটির বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির লিখিত অভিযোগ পাওয়া গেছে।
ম্যাজিস্ট্রেটের এই কথা শুনে কমিটির সভাপতি নিরুল মিয়া বলেন, আমি দশটা প্রশ্ন দিবো। সভাপতির এ প্রস্তাবে কমিটির অন্যান্য সদস্যরা রাজি না হওয়ার কারনে নিয়োগ পরীক্ষা স্থগিত হয়ে গেছে। তিনি আরো জানান, ডিজির প্রতিনিধি ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেহেনা জাহান নিয়োগ পরীক্ষার সকল প্রশ্ন আগেই করে নিয়ে এসেছিলেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম বলেন, নিয়োগ পরীক্ষার আগে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক স্কুলে উপস্থিত হলে সকলেই প্রস্তাব রাখি; যে প্রশ্ন করে আনা হয়েছে ওই প্রশ্ন বাদ দিয়ে এ্যাসিল্যান্ড স্যার বই দেখে নতুন করে প্রশ্ন দিবেন সেই প্রশ্নে নিয়োগ পরীক্ষা হবে। এ প্রস্তাবে কমিটির সভাপতি রাজি না হওয়ায় নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও
নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক বলেন, রূপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষায় স্বজনপ্রীতি ও অনিয়ম হচ্ছে মর্মে লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে সকলের উপস্থিতিতে নতুন করে প্রশ্ন করার প্রস্তাব ওঠে। ওই সময় বিদ্যালয়ের সভাপতির প্রস্তাবে কমিটির অন্যান্য সদস্যরা রাজি না হওয়ায় নিয়োগ পরীক্ষা স্থগিত হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।