• ঢাকা
  • শনিবার, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২৪ ইং
ফরিদপুরে ১ মিনিটের বাজারে মিলছে বিনামূল্যে পণ্য

ছবি - প্রতিকী

বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে ফরিদপুরে আগামীকাল শনিবার (২৩ মে) বসবে এক মিনিটের বাজার। দুপুর ১২টা থেকে বিকেল ২টা পর্যন্ত শহরের শেখ জামাল স্টেডিয়ামে এ বাজার খোলা থাকবে।

সুপার সাইক্লোন আম্ফান ও করোনায় ক্ষতিগ্রস্ত ফরিদপুরের কৃষকদের সাহায্যার্থে এ বাজারের আয়োজন করেছেন সাভার সেনানিবাসের নবম পদাতিক ডিভিশনের ৮১ পদাতিক ব্রিগেডের অধিনস্ত ২৮ বীরের সেনা সদস্যরা।

এ বাজার থেকে এক মিনিটে আটটি পণ্য নিয়ে বাড়ি ফিরতে পারবেন ফরিদপুর পৌরসভার দুস্থ: পাঁচশ ক্রেতা সাধারণ। এ জন্য তাদের কোন টাকা দিতে হবে না।

এক মিনিটের এই বাজারে যে পণ্যগুলি দেওয়া হবে তার মধ্যে রয়েছে পাঁচ কেজি চাল, এক কেজি করে ডাল, আলু, চিনি, লবন, বেগুন, মিষ্টি কুমড়ো ও আটা।

সাভার সেনানিবাসের ফরিদপুরের দায়িত্বপ্রাপ্ত ইউনিট (২৮ ব্রিগেট) এর অধিনায়ক লে. কর্ণেলে মো. মাসুদ পারভেজের তত্ত্বাবধানে এ বাজার পরিচালিত হবে।

জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে ফরিদপুর পৌর সভাধীন পাঁচশ ব্যাক্তিকে এ বাজার থেকে উল্লেখিত পণ্য দেওয়া হবে।

এব্যাপারে জেলার বিভিন্ন এলাকার চাষীরা জানান, একদিকে করোনার ছোবল অপরদিকে সুপার সাইক্লোন আম্ফানের প্রভাবে স্থানীয়ভাবে দিনমজুরের সংকট সৃষ্টি হয়েছে। ফলে জমি থেকে ফসল তুলতে পারছেন না তাদের অনেকেই।

তারা বলেন, পাইকারী বাজারে কুমড়াসহ অন্যান্য ফসলের মূল্য অপ্রত্যাশিতভাবে নিম্নমূখী হওয়ায় অনেকেই পন্য বিক্রি করতে বাজারে না নিয়ে বাড়ীতেই ফেলে রেখেছেন। সেনা সদস্যরা ফসল ঘরে তুলতে সহায়তা করার পাশাপাশি ন্যয্যমুল্যে পন্য কিনে নেয়ায় ক্ষতির হাত থেকে রক্ষা পাচ্ছেন অনেকেই।

ফরিদপুরের দায়িত্বরত কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্ণেল মাসুদ পারভেজ (পিএসসি) জানান, চাষীদের নিকট থেকে ক্রয় করা এসব পণ্য শনিবার এক মিনিটের বিনামূল্যের সব্জি বাজারে উপস্থাপন করা হবে। ফরিদপুর শেখ জামাল ষ্টেডিয়ামের ওই বাজার থেকে জেলার নাগরিকরা বিনামূল্যে এসব সব্জি সংগ্রহ করতে পারবেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।