• ঢাকা
  • সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং
ফরিদপুরে প্রকৌশলী কামরুল ইসলাম সিদ্দিক এর মৃত্যুবার্ষিকী পালিত

মাহবুব পিয়াল,১ সেপ্টেম্বর,ফরিদপুর জেলা প্রতিনিধি ঃ

দেশ বরেণ্য প্রকৌশলী, এলজিইডির সাবেক প্রধান প্রকৌশলী  কামরুল ইসলাম সিদ্দিক এর ১৩তম মৃত্যু বার্ষিকী ফরিদপুরে  পালিত হয়েছে।  এ উপলক্ষে ১ সেপ্টেম্বর বুধবার ফরিদপুর মুসলিম মিশন মসজিদের বাদ ফজর পবিত্র কোরআন শরীফের খতম,কালেমা শরীফের খতম, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দোয়া মাহফিলে ফরিদপুর মুসলিম মিশনের সম্পাদক অধ্যাপক এমএ সামাদসহ মুসলিম মিশনের ছাত্র,শিক্ষকগন উপস্থিত ছিলেন। পরে তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

দেশ বরেণ্য এই প্রকৌশলী  ১৯৪৫ সালের ২০ জানুয়ারি কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেন এবং ২০০৮ সালের ১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে তাঁর ছেলের বাসগৃহে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। জীবদ্দশায় তিনি একাধিক মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোডের চেয়ারম্যান, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) এর সভাপতি, ঢাকা ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন বোর্ড এর নির্বাহী পরিচালকসহ অনেক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

তিনি ১৯৬৬ সালে  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক এবং ১৯৭৭ সালে যুক্তরাজ্যের শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে আরবান এন্ড রিজিওনাল প­্যানিং এর ওপর স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। বহুমাত্রিক প্রতিভা, কর্মদক্ষতা ও দূরদৃষ্টিসম্পন্ন এই প্রকৌশলী বাংলাদেশের মানুষের মনে চির স্মরণীয় হয়ে থাকবেন ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।