• ঢাকা
  • সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং
নাটোরে স্বাস্থ্য বিধি মেনে আড়াই লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াতে ওরিয়েন্টেশন কর্মশালা

নাটোর প্রতিনিধি

জেলার প্রায় আড়াই লাখ শিশুকে আগামী ৫ থেকে ১৯ জুন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যে নাটোরে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বিকেল তিনটায় সিভিল সার্জনের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকদের জন্যে এই কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বলেন, ভিটামিন ‘এ’ গ্রহন করা হলে শিশুদের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত হওয়ার পাশাপাশি দৃষ্টিশক্তি স্বাভাবিক থাকে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। চলমান কোভিড-১৯ সংক্রমণ ঝঁুকির প্রবণতা থেকে শিশুকে রক্ষা করতে আসন্ন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সহায়ক ভূমিকা পালন করবে।

ইপিআই কেন্দ্রগুলোতে করোনা ভাইরাস সংক্রমণ ঝঁুকি মোকাবেলায় যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করা হবে বলে উল্লেখ করে সিভিল সার্জন বলেন, এ লক্ষ্যে প্রয়োজনীয় জীবানুনাশক উপকরণ কেন্দ্রগুলোতে প্রদান করা হবে। দায়িত্ব পালনকারী স্বাস্থ্য কর্মী এবং স্বেচ্ছাসেবকদের স্বাস্থ্য পরীক্ষা করে তাদের দায়িত্বে নিয়োজিত করা হবে।

পাওয়ার পয়েন্টে ভিটামিন এ ক্যাপসুল গ্রহনের সুবিধা এবং বাস্তবায়ন কৌশল নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন মেডিকেল অফিসার মোহাম্মদ রাসেল।

কর্মশালায় জানানো হয়, আগামী ৫ থেকে ১৯ জুন পর্যন্ত সময়ে জেলার মোট দুই লাখ ৪৫ হাজার ৮২২ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ৪৭২ শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী দুই লাখ ২৬ হাজার ৪৪২ শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার এক হাজার ৩৮৮টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।