• ঢাকা
  • শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং
সরকারি কলেজ মসজিদের ইমামদের চাকুরি জাতীয়করণের দাবীতে সেমিনার

মো: নুরুল ইসলাম, সদরপুর থেকে: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরাও অংশীদার, চাকুরি জাতীয়করণ আমাদের ন্যায্য অধিকার–এ প্রতিপাদ্যকে উপজীব্য করে “অনলাইন ভিত্তিক উগ্রবাদ প্রতিহত করণে ধর্মীয় নেতাদের করণীয় শীর্ষক সেমিনার” ৪মে ২০২৪, শনিবার, সকাল ১০টায় আব্দুস সালাম হল, জাতীয় প্রেসক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সরকারি কলেজ ইমাম-মুয়াজ্জিন ঐক্যপরিষদ কর্তৃক আয়োজিত সেমিনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকা সদয় সম্মতি জ্ঞাপন করেছিলেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি, মাননীয় শিক্ষামন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। সঙ্গত কারণে তিনি আসতে পারেননি।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে অত্যন্ত গুরুত্বপূর্ণ বক্তব্য পেশ করেন মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এম.পি চেয়ারম্যান, ধর্মমন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি।

প্যানেল আলোচক ছিলেন ড. মো: আওলাদ হোসেন, মাননীয় সংসদ সদস্য, ঢাকা-৪।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ডাক্তার মামুন আল মাহতাব স্বপ্নীল, বিভাগীয় প্রধান, ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিপার্টমেন্ট, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা ও সেক্রেটারি জেনারেল, সম্প্রীতি বাংলাদেশ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাওলানা মোঃ আব্দুর রাজ্জাক, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, মিডিয়া ব্যক্তিত্ব ও সাবেক অধ্যক্ষ, মদীনাতুল উলুম মডেল ইন্সটিটিউট বালক কামিল মাদরাসা, তেজগাঁও, ঢাকা

বাংলাদেশের ৩৫০টি সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ৫৫০ জন ইমাম-মুয়াজ্জিন ও খাদিমের চাকুরি জাতীয়করণের দাবীতে প্রতিষ্ঠিত সম্পূর্ণ অরাজনৈতিক ধর্মীয় পেশাজীবি সংগঠন বাংলাদেশ সরকারি কলেজ ইমাম-মুয়াজ্জিন ঐক্যপরিষদ। এ সংগঠন মসজিদে দায়িত্ব পালনের পাশাপাশি ইমাম-মুয়াজ্জিনগণকে জাতীয় উন্নয়নে ব্যাপকভাবে সম্পৃক্ত করার লক্ষ্যে সেমিনারের আয়োজন করেছে। সেমিনার থেকে বক্তাগণ সরকারি কলেজের মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমদের চাকুরি সরকারি করণের দাবী করেন এবং কলেজে শিক্ষক-কর্মচারীদের মতো করে রাজস্বভুক্ত হয়ে বেতন ভাতাদি চালুর দাবী করেন। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কার্যকরী এবং সদয় দৃষ্টি প্রত্যাশা করেন।

সেমিনার স্বাগত বক্তব্য রাখেন হাফেজ মাওলানা মোহাম্মদ নাছিম, মহাসচিব, কেন্দ্রীয় কমিটি, ইমাম ও খতীব, সরকারি বাঙলা কলেজ জামে মসজিদ, মিরপুর, ঢাকা।

সেমিনারটি সার্বিক তত্বাবধান ও অনুষ্ঠানে উপস্থাপনা করেন মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন, সভাপতি, কেন্দ্রীয় কমিটি, ইমাম ও খতীব, সিলেট সরকারি কলেজ জামে মসিজদ, সিলেট।

ছবি সংযুক্ত:

মো: নুরুল ইসলাম
সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি
মোবাইল: ০১৭৩১ ৬১৭৫৯৫
তারিখ: ০৫.০৫.২০২৪

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।