• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ  -তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

টরন্টো (কানাডা), (১ অক্টোবর)

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মোঃ মুরাদ হাসান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল ক্ষুধা-দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ। স্বাধীনতার পরই বঙ্গবন্ধু এ লক্ষ্যে কাজ শুরু করেছিলেন। বঙ্গবন্ধু’র সেই অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অতীতের যেকোন সময়ের চেয়ে বর্তমান বাংলাদেশ অনেক বেশি অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ।
গতকাল কানাডায় টরন্টো দুর্গাবাড়ি’র যুগপূর্তি উপলক্ষ্যে প্রবাসে শারদীয় দুর্গোৎসবে শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এসময় তিনি পূজামণ্ডব ঘুরে দেখেন।
ডাঃ মুরাদ হাসান বলেন, শারদীয় দুর্গোৎসব বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। সমাজে অন্যায়, অবিচার ও অশুভ শক্তি দমনে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আবহমানকাল ধরে হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ- উদ্দীপনার মাধ্যমে দুর্গাপূজা
উদ্‌যাপন করে আসছে।
প্রতিমন্ত্রী আরো বলেন, বাঙালি চেতনায় প্রতিটি ধর্মীয় উৎসব আনুষ্ঠানিকতার সাথে সামাজিকতায় অনন্য। আমরা জাতি-ধর্ম নির্বিশেষে সামাজিক আনুষ্ঠানিকতায় একে-অপরের সাথে ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ হই।

এর আগে Ryerson University এর Ted Rogers School of Management ভবনে ‘Digital Communication and Mass Media’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তথ্য ও সম্প্রচার  প্রতিমন্ত্রী ডা. মোঃ মুরাদ হাসান বলেন, বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে বিশ্বের অন্যান্য দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার নিমিত্তে এবং সরকারের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। পরিবর্তনশীল বিশ্ব ব্যবস্থার সাথে তাল মিলিয়ে এগিয়ে যাওয়ার লক্ষ্যে ‘ডিজিটাল বাংলাদেশ’ প্রতিষ্ঠার প্রতিশ্রুতি বাস্তবে রূপ নিয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।