• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে রাজবাড়ীতে বিক্ষোভ

রাজবাড়ী জেলার বালিয়াকান্দী উপজেলার জামালপুর বাজারে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছেন জামালপুর কওমী ও ওলামা পরিষদের ইউনিয়ন সভাপতি আলহাজ্ব হযরত মাওলানা মোঃ খলিলুর রহমানের নেতৃত্বে ওলামাগণ।

সম্প্রতি ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে সারাবিশ্বের মুসলিমদের কলিজায় আঘাত করেছেন। কারণ মুসলমানরা তাদের নবী মুহাম্মদ (সা.)কে প্রাণের চেয়ে বেশি ভালোবাসে।

বিক্ষোভ মিছিলটিতে উপজেলার জামালপুর বাজার ও আশপাশের কয়েক টি গ্রামের ধর্মপ্রাণ মুসলমানেরা অংশগ্রহণ করেন।ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে বহুতল ভবনে প্রকাশ্যে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ সহ কয়েকটি মুসলিম দেশ। মাওলানা খলিলুর রহমান বলেন, ফ্রান্স সরকারকে অবিলম্বে এ ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচারনা বন্ধ করতে হবে। অন্যথায় ফ্রান্সের বিরুদ্ধে সারাবিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পড়বে এবং নবীপ্রেমিকরা ফ্রান্সের পণ্যবর্জন করতে বাধ্য হবে।

তিনি বিশ্বশান্তির দূত মহানবী হযরত মুহাম্মাদ (সা.) এর অবমাননা বন্ধে ফ্রান্সের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর জন্য মুসলিম বিশ্বের প্রতি আহবান জানান। ফ্রান্সের প্রধানমন্ত্রী কিছুদিন আগেও ইসলাম ধর্ম নিয়ে অবমাননা করে বক্তব্য দিয়েছেন। এসব উগ্র কর্মকান্ড প্রমাণ করে যে, ফ্রান্স সরকার ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। ফ্রান্স সরকারের বিরুদ্ধে অবস্থান নেয়া বিশ্বের মুসলমানদের নৈতিক ও ঈমানি দায়িত্ব। বাকস্বাধীনতার নামে প্রাণপ্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কোন ধরণের ব্যঙ্গ-বিদ্রুপ বরদাশত করা হবে না।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।