• ঢাকা
  • সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল, ফরিদপুর

চিকিৎসকের আনন্দ তখনই রোগী যখন সুস্থ্য হয়ে হাসি মুখে বাড়ি ফিরে যায়- এ.কে. আজাদ

ফরিদপুর অফিস
ফরিদপুর সদর আসনের সংসদ সদস্য এ.কে. আজাদ বলেছেন চিকিৎসকের কাছে সবচেয়ে আনন্দের বিষয় হলো একজন রোগী যখন সুস্থ্য হয়ে হাসি মুখে বাড়ি ফিরে যায়। বুধবার হাসপাতাল আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সদ্য জোগদানকৃত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: মোঃ হুমায়ুন কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি আরো বলেন, স্বাস্থ্য খাতের জন্য ফরিদপুরের জন্য একটি গর্বের প্রতিষ্ঠান এই কলেজ ও হাসপাতালটি। এ হাসপাতালে ফরিদপুর সহ আশেপাশে প্রায় অনেক জেলা থেকে মানুষ চিকিৎসা সেবা নিতে আসে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের সেবার মান উন্নয়নে সব ধরনের সহযোগীতা করা হবে।
তিনি এসময় প্রত্যেকটি বিভাগের ডাক্তারদের সাথে রোগীর সেবার মান বাড়াতে কি প্রয়োজন, কি সমস্যা আছে, কেন সমস্যা সমাধান করা যাচ্ছেনা এসব বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। আলোচনা শেষে এ.কে. আজাদ আরো বলেন, আপনাদের সমস্যাগুলোর তালিকা মন্ত্রনালয়ে পাঠান। আমি সেই সম্যা সমাধানে স্বাস্থ্য মন্ত্রীর সাথে কথা বলবো। প্রয়োজনে সংসদে এ বিষয়ে পদক্ষেপ নিতে বিল উত্থাপন করবে। তবুর এ হাসপাতালের সেবার মান নিশ্চিত করা হবে।
তিনি বলেন, আপনাদের সরকারি প্রয়োজনীয়তার পাশাপাশি আমার ব্যাক্তিগত ও সরকারি অনুদান থেকে সহায়তা করা হবে। আপনাদের চাহিদা পত্র দেন। তিনি এসময় হাসপাতালের জনবল সংকট নিরসনে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা বলে আশ্বাস দেন এবং হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্নত বজায় রাখতে কর্তৃপক্ষকে জোর গুরুত্ব দেবার কথা বলেন।
সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মোঃ হুমায়ুন কবীর বলেন, এমপি এ.কে. আজাদ এই হাসপাতালের সেবার মান উন্নয়নে যে দিক নির্দেশনা প্রদান করলেন তা অবশ্যই হাসপাতাল কর্তর্ৃপক্ষ পালন করবে। আর এ জন্য সব ধরনের ব্যাবস্থাই গ্রহন করা হবে।
এসময় আরো বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: দিলরুবা ইয়ামীন, সিভিল সার্জন ডা: মোঃ ছিদ্দীকুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা: দীপক কুমার, বেসরকারি ক্লিনিক মালিক সমিতির সভাপতি ও স্বাচিপ সাবেক সভাপতি ডা: এম এ জলিল, ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাসানুজ্জামান, জেলা সমাজসেবা উপ-পরিচালক এএসএম আলী আহসান প্রমুখ।
এসময় হাসপাতালে বিভিন্ন বিভাগের প্রধানগন, কলেজের প্রভাষকবৃন্দ, হাসপাতালের কর্মকর্তা, কর্মচারী ও স্টাফ বৃন্দ। পরে এমপি পরিচালক, প্রিন্সিপাল সহ সভার সকলকে নিয়ে হাসপাতাল পরিদর্শন করেন।
#রাশেদুল হাসান কাজল, ফরিদপুর।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।