• ঢাকা
  • শুক্রবার, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ ইং
ফরিদপুর পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে বদ্ধপরিকর মেয়রপ্রার্থী অমিতাভ

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মাঝ পথে থমকে যাওয়া ফরিদপুর পৌরবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত কাঙ্খিত সেই পৌরসভা নির্বাচন আগামী ১০ ই ডিসেম্বরই অনুষ্ঠিত হবে বলে মহামান্য হাইকোর্ট রায় ঘোষনা করেছে।

১ ডিসেম্বর বুধবার রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান এ আদেশ দেন। এদিকে মহামান্য হাইকোর্টের এ রায়কে কেন্দ্র করে ঝিমিয়ে পড়া সকল প্রার্থীদের মাঝে পুনরায় টানটান উত্তেজনা বিরাজ করছে। এই নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অমিতাভ বোস নৌকা প্রতিক নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ২ ডিসেম্বর ফরিদপুর বর্ধিত পৌরসভার ২ নং ওয়ার্ডের কোমরপুর, বাহিরদিয়া, ৩ নং ওয়ার্ডের পাচ্চর, কৃষি কলেজ, গঙ্গাবর্দিসহ বিভিন্ন এলাকায় সকাল ৭ ঘটিকা থেকে নির্বাচনী প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

এসময় উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত আলী জাহিদ, শহর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলমসহ আওয়ামীলীগের বিভিন্ন অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এসময় মেয়র প্রার্থী অমিতাভ বোস বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী যে আস্থা আমার উপরে রেখে নৌকা প্রতিকে আমাকে মনোনয়ন দিয়েছেন, আমি আমার জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও তা পুরণ করতে বাধ্য থাকব।

এসময় তিনি পৌরবাসির উদ্দেশ্যে বলেন, আমি আপনাদের কারো সন্তান ও কারো ভাই। পৌরবাসির উন্নয়নের জন্য দলমত নির্বিশেষে সকলের সাথে মিলেমিশে আমি আপনাদের সাথে কাজ করতে চাই। তিনি বলেন ফরিদপুর পৌরসভার সবথেকে বড় সমস্যা হলো সাধারন জনগনের বাক স্বাধীনতা, মানুষ যেন তাদের সমস্যা গুলো ফরিদপুর পৌরসভায় গিয়ে মন খুলে বলতে পারে, এ সমস্যাগুলি সামাধান করা আমাদের প্রথম কাজ হবে।

এছাড়াও পৌরসভাধীন পয়:বজ্য ব্যবস্থাপনা, মশা নিধন, পানি নিস্কাশন করার জন্য আমি বদ্ধপরিকর। তিনি বলেন আমাকে মেয়র নির্বাচিত করলে আপনাদের ভোট অর্থাৎ আমানত আমি রক্ষা করব এবং অর্পিত দায়িত্ব অক্ষরে অক্ষরে পালন করবো। এলাকার মুরুব্বীগণ আমার উপদেষ্টা, তাদের পরামর্শে ও নির্দেশে ফরিদপুর পৌরসভা উন্নয়নের লক্ষে আপনাদের কাছে আসতে চাই। আমি আপনাদেরকে সাথে নিয়ে ফরিদপুর পৌরসভার সাধারন জনগণের যে কোন দাবী, প্রত্যাশা বাস্তবায়নের লক্ষ্যে সরকারের যেখানে দ্বারস্থ হতে হয় সেখানেই আমি যাব এবং আপনারা আমাকে সম্মুখ সাড়িতেই পাবেন। আমি এ বিষয়ে আপনাদের কাছে অঙ্গিকারাবদ্ধ।

দেশ ব্যাপি করোনা ভাইরাসের প্রকোপে আমরা আতংকিত। এমন একটি সময়ে পৌরসভা নির্বাচন হচ্ছে। আমরা সকলে সামাজিক দুরত্ব বজায় রাখবো ও স্বাস্থ্য বিধি মেনে চলবো। আমি কাজ করি মানুষের কল্যানের জন্য। আমাকে আপনাদের সন্তান হিসাবে কাজ করার সুযোগ দিন। আপনাদের আশির্বাদের হাত মাথায় থাকলে আমি আপনাদের জন্য কাজ করার সুযোগ পাবো ইনশাআল্লাহ। তাই ফরিদপুর পৌরসভা নির্বাচনে মেয়র হিসাবে নৌকা প্রতিককে জয়ী করে বঙ্গবন্ধু কন্যা আওয়ামীলীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সকলের দোয়া ও সমর্থন কামনা করেছেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী অমিতাভ বোস।

এ ছাড়াও তার ১৬ নং নিজ ওয়ার্ডে ও নির্বাচনী প্রচারনা চালিয়েছেন এবং ভোটারদের মাঝে নৌকা প্রতিকের লিফলেট বিতরন করেন। প্রসঙ্গত এর আগে গত বুধবার দুপুরে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ ফরিদপুর পৌরসভা নির্বাচন ৬ মাসের জন্য স্থগিতের আদেশ দেন। এই নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করেন ফরিদপুর পৌরসভার বর্ধিত এলাকার ভোটার মো. আতিয়ার রহমান। রিটের শুনানি নিয়ে নির্বাচন স্থগিতের পাশাপাশি রুল জারি করে। রুলে ফরিদপুর পৌরসভাকে সিটি কর্পোরেশন হিসেবে উন্নীত করণ প্রক্রিয়াধীন থাকা অবস্থায় গত ৩ নভেম্বর নির্বাচন কমিশনের তফসিল ঘোষণা কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয়।

অবশেষে পৌরবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত সেই পৌরসভা নির্বাচন পুর্ব নির্ধারিত তারিখ আগামী ১০ ই ডিসেম্বরই অনুষ্ঠিত হবে বলে মহামান্য হাইকোর্ট রায় ঘোষনা করেছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ফেব্রুয়ারি ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জানুয়ারি  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।