• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
কোমলমতি শিশুদের হাতে নতুন বছরের বই তুলে দিলেন ফরিদপুরের ডিসি

শিশুদের হাতে নতুন বছরের বই তুলে দিচ্ছেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার

মানিক কুমার দাস,ফরিদপুর :

কোমলমতি শিশুদের হাতে নতুন বছরের বই তুলে দিলেন ফরিদপুরের ডিসি।

নতুন বছরের প্রথম কর্মদিবসে ফরিদপুর জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদৈর বই প্রদানের মাধ্যমে বই উৎসবের সূচনা করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

আজ ৩ জানুয়ারি ২০২১ রবিবার সকালে স্কুল ক্যাম্পাসে উৎসবের উদ্বোধন করা হয়।

বই উৎসবে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার প্রসারে নানা পদক্ষেপ নিয়েছে। শিক্ষা ছাড়া কোনো জাতি সম্মানের সঙ্গে বাঁচতে পারে না। তাই সরকারের লক্ষ্য ভবিষ্যত প্রজন্মের জন্য শিক্ষার সুযোগ নিশ্চিত করা। তিনি আরো বলেন,  স্বাধীন দেশটাকে উন্নত করে গড়ে তুলতে চাই। এ জন্য সব থেকে বেশি দরকার হচ্ছে, আমাদের যারা ভবিষ্যৎ নাগরিক, তারা যেন শিক্ষা-দীক্ষায় সব ধরনের শিক্ষায় উন্নত হয়, যাতে আমরা দেশকে গড়ে তুলতে পারি। আমাদের দেশের এই ভবিষ্যৎ নাগরিকেরা যেন আগামী দিনে একটা সুন্দর সমাজ পায় সেজন্য সরকার কাজ করছে।

জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজ সম্পর্কে কলেজের সভাপতি ও জেলা প্রশাসক অতুল সরকার বলেন, এই স্কুলে কলেবর বৃদ্ধি পেয়েছে। স্কুল ক্রমান্বয়ে উন্নতি করছে। আগে শুধুমাত্র ইংরেজি ভার্সনে লেখাপড়া হলেও এ বছর থেকে বাংলা ভার্সনে ছাত্র-ছাত্রী ভর্তি হচ্ছে। আগামী বছর প্রতিষ্ঠানটিকে কলেজ পর্যন্ত নিয়ে যাওয়ার সম্ভাবনা আছে। স্কুলটিকে জেলার মধ্যে একটি অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হিসেবে গড়ে তোলা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তাছাড়া করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে মার্চ মাস থেকে পুরোদমে কাজ শুরু হবে বলে তিনি তার বক্তব্যে জানান। তিনি এ বিদ্যালয়ের প্রত্যেকটা কাজের সাথে অভিভাবকদের সম্পৃক্ততা আশা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল কবির, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, সহকারি কমিশনার দবির উদ্দিন, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংবাদিক অধ্যাপক মোঃ শাহজাহান, সহযোগী অধ্যাপক রেজভী জানান প্রমূখ।

এ সময় স্কুলের ছাত্র ছাত্রী শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে জেলা প্রশাসক বিদ্যালয় চত্ত্বরে পৌছলে শিশু শিক্ষার্থীরা তাকে বরণ করে এগিয়ে নেয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।