• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
বোয়ালমারীতে মাদ্রাসার গাছ বিক্রী করার অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় একটি মাদ্রাসার সরকারি গাছ নিয়মনীতি না মেনে বিক্রী করার অভিযোগ উঠেছে স্হানীয় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। গাছগুলোর মূল্য প্রায় লক্ষাধিক টাকা।

এলাকা ঘুরে জানা যায়, উপজেলার ময়না ইউনিয়নের হাটখোলারচর মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসার ছোট বড় ১৪টি মেহেগনী গাছ গত সোমবার (১ জুন)  নিয়মনীতি না মেনে বিক্রি দিয়েছেন। মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি, ফরিদপুর জেলা পরিষদ সদস্য ও ময়না ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো. আবু জাফর ছিদ্দিকী ও সুপার আবু জাফর। বিক্রয় করা গাছের কয়েকটি গুড়ি ওই ইউনিয়নের খরসূতি ঈদগাহ বাজার সংলগ্ন একটি স’মিলে রয়েছে।

মাদ্রাসা সংলগ্ন হাটখোলারচর গ্রামের মিরাজ পরামানিক ও রাসেল আহমেদ জানান, মাদ্রাসার কয়েকটি গাছ বিক্রি করেছে মাদ্রাসা কর্তৃপক্ষ। গাছ ব্যবসায়িরা গাছগুলো কেটে নিয়ে গেছে।

সুপার আবু জাফর বলেন, মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি সকল সদস্যদের সাথে কথা বলে নতুন ভবন নির্মানের জন্য গাছগুলো কেটেছে। মাদ্রাসার কাজেই গাছগুলি ব্যবহার করা হবে।

মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা পরিষদ সদস্য আবু জাফর ছিদ্দিকী গাছ বিক্রয়ের বিষয়টি অস্বীকার করে বলেন, উন্নয়নের স্বার্থে গাছগুলো কাটা হয়েছে। প্রশাসনের অনুমতি নেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, মাদ্রাসা উন্নয়নের জন্য গাছগুলো ব্যবহার করা হবে তাই প্রশাসনের বা সংশ্লিষ্ট কর্তৃপ ক্ষের কোন অনুমতি নেওয়া হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান,গাছ কাটার বিষয়টি আমি শুনেছি। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাব্বির আহমেদকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। সত্যতা পেলে আইনানুগ ব্যবস্হা নেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।