• ঢাকা
  • বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং
স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ০৩ অক্টোবর, ২০২১:
একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠক কমিটির সভাপতি মোঃ শামসুল হক টুকু’র সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ এবং বেগম রুমানা আলী অংশগ্রহণ করেন। বিশেষভাবে আমন্ত্রণে বৈঠকে উপস্থিত ছিলেন আ,স,ম ফিরোজ, মোছাঃ মাহাবুব আরা গিনি, মেহের আফরোজ, মোঃ আব্দুস শহীদ, আ.ফ.ম রুহুল হক, মোঃ হাবিবে মিল্লাত, উম্মে ফাতেমা নাজমা বেগম, মোছাঃ শামীমা আক্তার খানম, শামীম হায়দার পাটোয়ারী এবং আরমা দত্ত।
বৈঠকের শুরুতে ১৫ আগস্টের কথা স্মরণ করে জাতির পিতা বঙ্গবন্ধু, বঙ্গমাতা ও তার পরিবারের শাহাদাত বরণকারী সদস্য, মহান মুক্তিযুদ্ধ ও ২১ আগস্টে শাহাদাত বরণকারী এবং একাদশ জাতীয় সংসদের যেসকল মাননীয় সংসদ সদস্যসহ যারা করোনায় মৃত্যুবরণ করেছেন তাঁদের উদ্দেশ্যে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
বৈঠকে আলোচ্যসূচিতে অন্তর্ভূক্ত ২ এর (খ) ও (গ) পরবর্তী বৈঠকে স্থানান্তরিত করা হয়।
বাল্য বিবাহ প্রতিরোধ এবং যৌন হয়রানি বন্ধে মাননীয় হাইকোট বিভাগের নির্দেশনা বাস্তাবায়নে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গৃহীত বিভিন্ন পদক্ষেপ বৈঠকে উপস্থাপন করা হয়।
“বাংলাদেশ এসোসিয়েশন অব পার্লামেন্টারিয়ানস অন পপুলেশন এন্ড ডেভেলপমেন্ট (বিএপিপিডি)” এর মাননীয় সদস্যগণের সাথে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্যগণের পরামর্শ বিষয়ক কর্মশালায় বাল্য বিবাহ প্রতিরোধ এবং যৌন হয়রানি বন্ধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের উপর জোর দেয়া হয়।
বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, পুলিশ মহাপরিদর্শক এবং দুই বিভাগের অধীনস্থ সংস্থাসমূহের প্রধানগণ ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।