• ঢাকা
  • বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং
একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির ২২তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ০৩ অক্টোবর, ২০২১ খ্রিষ্টাব্দ:

একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির ২২তম বৈঠক আজ কমিটির সভাপতি মোঃ মোসলেম উদ্দিন এর সভাপতিত্বে সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মোঃ মজিবুল হক, গোলাম মোহাম্মদ সিরাজ এবং আরমা দত্ত বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে একাদশ জাতীয় সংসদের ১৪-১০-২০২০ তারিখে অনুষ্ঠিত অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা; দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন হতে ২৩তম অধিবেশন পর্যন্ত এবং একাদশ জাতীয় সংসদের ফ্লোরে মাননীয় প্রধানমন্ত্রী এবং অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রুতি বিবরণ ও প্রতিশ্রুতি বাস্তবায়নের সর্বশেষ হালনাগাদ অবস্থা, অর্থ মন্ত্রণালয় কর্তৃক গৃহীত প্রকল্পসমূহের বিবরণ উপস্থাপন এবং বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) কর্তৃক উল্লেখিত মন্ত্রণালয়ের উপস্থাপিত বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে মতামত প্রদানসহ বিশদ আলোচনা করা হয়।

বৈঠকে সাইবার হ্যাকিং এর মাধ্যমে ফেডারেল রিজার্ভ ব্যাংক, নিউইয়র্ক এ রক্ষিত বাংলাদেশ ব্যাংকের নিজার্ভের হিসাব হতে চুরিকৃত অর্থ উদ্ধারে আইনী প্রক্রিয়া সম্পাদনের মাধ্যমে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে একজন কর্মকর্তাকে একাধিক প্রকল্পের প্রকল্প কর্মকর্তা নিয়োগ না করা এবং নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সমাপ্ত করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকের শুরুতে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধ, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব ও তাঁর পরিবারের সদস্যবৃন্দ, জাতীয় চার নেতাসহ ২১ আগস্ট যাঁরা শহীদ হয়েছেন তাঁদের সকলের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এছাড়া, সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সাবেক সভাপতি অধ্যাপক মোঃ আলী আশরাফ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং তাঁর আত্মার মাগফেরাত কামনা করে দাঁড়িয়ে একমিনিট নীরবতা পালন ও মোনাজাত করা হয়।

বৈঠকে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও চেয়ারম্যান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এর সিনিয়র সচিবদ্বয়, অর্থ বিভাগ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ এর অতিরিক্ত সচিব, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের মহাপরিচালকসহ অর্থ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।