• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ ইং
সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের রুখে দেওয়ার আহ্বান খাদ্যমন্ত্রীর

ঢাকা, ১৯ কার্তিক (৪ নভেম্বর) :

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের রুখে দেওয়ার আহ্বান জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এসময় তিনি সম্প্রীতি বিনষ্টকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে বলে উল্লেখ করেন।

আজ নওগাঁর পোরশা উপজেলার মুর্শিদপুর ইউনিয়ন পরিষদ আয়োজিত সম্প্রীতি সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক বাংলাদেশ দেখতে চেয়েছিলেন। এদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মানুষ। বঙ্গবন্ধুর বাংলাদেশে সাম্প্রদায়িকতার স্থান নেই। সাধন চন্দ্র মজুমদার বলেন, ধর্মীয় গোঁড়ামি নিয়ে যারা সংখ্যালঘুদের বাড়িতে চোরের মতো গভীর রাতে হামলা চালায়, আগুন দেয়, তারা মানুষ হতে পারে না। তারা সন্ত্রাসী, আর সন্ত্রাসীর কোনো দল ও ধর্ম নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বাধাগ্রস্ত করতে এসব হামলা চালানো হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, স্বাধীনতার বিরুদ্ধ শক্তি চায় না আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় আসুক। যখন স্থানীয় সরকারের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে তখনই স্বাধীনতা বিরোধীরা ভীতিকর পরিবেশ তৈরি করে ফায়দা লুটতে চাচ্ছে। তিনি বলেন, সাম্প্রদায়িক সন্ত্রাসীদের রুখে দিতে সবাইকে প্রস্তুত থাকতে হবে।

নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শফিকুর রহমান মামুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক আলহাজ মোফাজ্জেল হোসেন, উপজেলা চেয়ারম্যান মন্জুর মোর্শেদ এবং ৬ নং মুর্শিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ হারুন অর রশীদ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।