• ঢাকা
  • রবিবার, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ ইং
চিরিরবন্দরে আল্লাহর দলের আঞ্চলিক প্রধান গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের বৃহত্তম দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার আঞ্চলিক প্রধান সুলতান মাহমুদ হাসান ওরফে বড় মানিক (২৬) কে গ্রেপ্তার করেছে পুলিশের এন্ট্রি টেররিজম ইউনিট (এটিইউ)।

শুক্রবার (৪ ডিসেম্বর) দিবাগত রাত ২টার সময় দিনাজপুর জেলার চিড়িরবন্দর এলাকার বিন্নাকুড়ি গ্রামে অভিযান পরিচালনা করে পুলিশের এটিইউ ইউনিট। সেখান থেকে বড় মানিক কে গ্রেপ্তার করা হয়। সে পদাধিকারী আঞ্চলিক প্রধান হিসেবে দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার দায়িত্ব পালন করে আসছিল।

গ্রেপ্তার হওয়া জঙ্গি সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক প্রধান সুলতান মাহমুদ হাসান ওরফে বড় মানিক (২৬) দিনাজপুর জেলার চিড়িরবন্দর উপজেলার বিন্নাকুড়ি গ্রামের মৃত মোজাহার আলীর ছেলে।

পুলিশের এন্ট্রি টেররিজম ইউনিটের সহকারী পুলিশ সুপার (মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তার হওয়া বড় মানিক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ কে সমর্থন করে উগ্রবাদী কার্যক্রম পরিচালনা এবং সাধারণ মানুষকে উগ্রবাদ কার্যক্রমে উদ্বুদ্ধ করে দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করে রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস ও ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদেরকে হত্যা করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল।

বড় মানিকের বিরুদ্ধে দিনাজপুর কোতয়ালী থানায় গত জুলাই মাসের সন্ত্রাস বিরোধী আইনে মামলা ছিল। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ফেব্রুয়ারি ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জানুয়ারি  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।