• ঢাকা
  • শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং
ভাঙ্গায় জমি সংক্রান্ত বিবাদকে কেন্দ্র করে যাতায়াতের রাস্তা বন্ধ করে ১০ পরিবারকে অবরুদ্ধ করল প্রতিপক্ষ

ছবিতে শুক্রবার ভোরে পৌরসভার নিমার্ন করা রাস্তা এভাবেই জোর করে রাস্তা কেটে ফেলা হয়

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)সংবাদদাতা-৫/৫/২০২৪

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ভাঙ্গা পৌরসভার ৭নং ওয়াডের কৈডুবী সদরদী গ্রামে জমি সংক্রান্ত বিবাদকে কেন্দ্র করে যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ করে ১০ পরিবারকে অবরুদ্ধ করেছে প্রতিপক্ষ। গত শুক্রবার ভোরে সেকেন মাতুব্বর ও তার সন্তানেরা এবং গিয়াস শরীফ ও তার সন্তানেরা পৌরসভার নিমার্ন করা একটি রাস্তার মাঝ খান হতে ১৫ ফুট কেটে ফেলে। এতে করে ঐ রাস্তা দিয়ে যাতায়াত কারী শাহেদ মাতুব্বর, কিবরিয়া মাতুব্বর, আজিজল মাতুব্বর, সুজন মাতুব্বর, সজিব মাতুব্বর, আসাদুল মাতুব্বর, মনিরুল মাতুব্বর, আব্দুল্লাহ মাতুব্বর ও আবু তালেব মাতুব্বরের পরিবারের লোকজন বাড়ী থেকে বের হতে পারছেনা। বিষয়টি নিয়ে ভুক্তভোগীরা ভাঙ্গা পৌর মেয়র সহ স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছে। প্রতিপক্ষ কারো কথাই কর্নপাত না করে রাস্তা কেটে পাহাড়া দিচ্ছে যাতে কেউ রাস্তা মেরামত করতে না পারে।
ভাঙ্গা পৌরসভার মেয়র আবু ফয়েজ মোঃ রেজা জানিয়েছে, স্থানীয় কমিশনার ঐ পরিবার গুলোর যাতায়াতের জন্য রাস্তাটি তৈরী করে দিয়েছে। তাদের ভেতর জায়গা জমি সংক্রান্ত ঝামেলার কারন থাকলে তা আইনগত ভাবে মোকাবেলা করা উচিত ছিল। পৌরসভার তৈরী করা রাস্তা কেটে ফেলা ঠিক হয়নি। বিষয়টি আইনগত ভাবে দেখা হবে।
ভুক্তোভুগি কিবরিয়া মাতুব্বর জানায়, আমাদের পৈত্রিক ও কেনা জমি রয়েছে এই রাস্তার ভেতরে। কিছু জমি আমাদেরই প্রতিবেশীর ছিল। সেই জমি এলাকার কমিশনার ও স্থানীয় গন্যমান্য ব্যক্তি অদল বদল করে দিয়েছে। তারই পেক্ষিতে ভাঙ্গা পৌরসভা আমারদের সকলের যাতায়াতের জন্য রাস্তাটি নির্মান করে দিয়েছে। আমরা কোন কিছু বুঝে ওঠার আগেই শুক্রবার সেকেন মাতুব্বর ও গিয়াস শরীফ সকালে ২০/২৫ জন মিলে রাস্তাটির মাঝখান থেকে কেটে ফেলে। এখন আমাদের ছেলে মেয়েরা স্কুলে যেতে পারছেনা, আমরা মাঠে ও বাজারে যেতে পারছিনা। বিষয়টি নিয়ে আমরা পৌরসভা ও স্থানীয় থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য আবেদন করেছি। গত দুইদিন যাবৎ আমরা এক ধরনের অবরুদ্ধ হয়ে আছি।
রাস্তার কাটার বিষয়টি নিয়ে গিয়াস শরীফের নিকট জানতে চাইলে তিনি জানান, আমাদের জায়গা জমি নিয়ে মামলা রয়েছে। মামলা মীমাংসা না হওয়া পর্যন্ত বিষয়টি এভাবেই থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।