• ঢাকা
  • সোমবার, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং
মাগুরায় খাদ্যের সন্ধানে লোকালয়ে মুখপোড়া হনুমান

সনতচক্রবর্তী:মাগুরার মোহাম্মদপুর উপজেলার বেশ কিছুদিন ধরে বাড়ির ছাদে, ঘরের চালে ও গাছের ডালেসহ বিভিন্নস্থানে দেখা মিলছে ক্ষুদার্ত একটি হনুমানের। খাদ্য ও নিজের নিরাপত্তায় জন্য একস্থান থেকে আরেকস্থানে দাঁপিয়ে বেড়াচ্ছে । অবশেষে হনুমানটি হাঁপিয়ে গিয়ে নিজেকে নিরাপদ মনে করে আশ্রয় নিচ্ছে উপজেলার বিভিন্ন এলাকায়।আর এ হনুমান দেখতে ভিড় করছে উৎসুক জনতা। শিশুরা কিছুটা ভয় পেলেও তাদের পিছু ছাড়ছে না। তবে কারও কোনো ধরনের ক্ষতি করছে না হনুমানটি।

সরেজমিনে দেখা যায়, হনুমানটি খুবই শান্ত স্বভাবের। পেটের ক্ষুধায় ভয়ভীতি ছেড়ে লোকালয়ে এসেছে বলে ধারণা করছেন উৎসুক জনতা। অনেকেই হাত বাড়িয়ে কলা, রুটি, বিস্কুট খেতে দিচ্ছেন। লোকজনের আনাগোনা বেশি হলে বিরক্ত হয়ে সেখান থেকে চলে যাচ্ছে অন্যত্র। গত কয়েক দিন ধরেই উপজেলার বিভিন্ন বাড়িতে হনুমানটি ঘুরে বেড়াচ্ছে। হনুমানটি কোথা থেকে কীভাবে এসেছে তা কেউ সঠিকভাবে বলতে পারছে না।

মোহাম্মদপুর উপজেলার খোলা কাগজ প্রতিনিধি আনিচুর রহমার বলেন, কয়েক দিন ধরে হনুমানটি এই এলাকায় দেখা যাচ্ছে। যে যা দিচ্ছে তাই খাচ্ছে, উৎসুক লোকজন ও শিশুরা তাকে বিরক্ত করছে।
তিনি আরও বলেন, খাবারের জন্য এসব হনুমান মানুষের হাতের কাছে চলে আসে। অনেকেই আদর করে খাবার দিয়ে থাকে। দিন দিন এমন দলছুট হনুমানের সংখ্যা বাড়ছে। হনুমান দেখতে ভিড় করছেন নারী-পুরুষ ও শিশু। তাদের জন্য নিয়ে আসছেন বিভিন্ন ধরনের খাবার রুটি, চিড়া-মুড়ি কলা-বিস্কুটসহ নানা খাবার। বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের লোকজন হনুমানকে আদর করে খাবার দিয়ে থাকেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।