• ঢাকা
  • সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং
জলবায়ু পরিবর্তন ও দুর্নীতি প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত

নিরঞ্জন মিত্র ( নিরু)(ফরিদপুর জেলা প্রতিনিধি)

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় জলবায়ু পরিবর্তন, দুর্নীতি প্রতিরোধ ও জেন্ডার বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলার পাঁচুড়িয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে,স্থানীয় সরকার বিভাগ কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের সহযোগিতায়, (৬ অক্টোবর) বুধবার বিকালে ইউনিয়ন পরিষদ চত্তরে এ সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

পাঁচুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস, এম মিজানুর রহমান এর সভাপতিত্বে, সচেতনতামূলক সভায় বক্তব্য রাখেন আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী, ইউএনডিপি ইএএলজি’র ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানা কাকলী।

বক্তরা বক্তব্যে বলেন, ইএএলজি প্রকল্পের মাধ্যমে ইউনিয়ন পরিষদের সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি স্থানীয় জনগণকে সচেতন করার এই কর্মসূচী ওয়ার্ড পর্যায়ে করা গেলে আরও বেশি কার্যকর হবে এবং অধিক সংখ্যক জনগণ জলবায়ু পরিবর্তন, দুর্নীতি প্রতিরোধ ও জেন্ডার বিষয়ে সচেতন হতে পারবে।
জলবায়ু পরিবর্তন, দুর্নীতি ও নারী নির্যাতন প্রতিরোধের উপর স্থানীয় জনগণকে সচেতন হওয়ার আহবান জানান।
বক্তারা আরো বলেন, বর্তমান বিশ্বের জলবায়ু পরিবর্তনের সাথে জীবনমান পাল্টানোর উপায়, দুর্নীতি প্রতিরোধে করনিয় দিক নির্দেশনা ও জেন্ডার বৈষম্য দুর করার উপরে বিশদ আলোচনা করেন।

এসময় সভায় ইউনিয়ন পরিষদের কর্মরত সচিব, সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ নাগরিক সচেতনতামূলক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
সভা শেষে জলবায়ু পরিবর্তন, দুর্নীতি প্রতিরোধ ও জেন্ডার বিষয়ের উপর এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।