• ঢাকা
  • রবিবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ ইং
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার উপ নির্বাচন বাতিল

ফাইল ছবি

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের কারণে আলোচিত চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচন বাতিল করা হয়েছে।

গত ১০ অক্টোবর অনুষ্ঠিত ওই নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্ত করে রোববার (৬ ডিসেম্বর) এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন ইসি।

ইসি উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, অনিয়ম তদন্তে তিন সদস্যের একটি তদন্ত গঠন করা হয়েছিল। কমিটি তদন্ত শেষে ইসির কাছে প্রতিবেদন জমা দেয়। অনিয়ম হওয়ার বিষয়টি প্রমাণিত হওয়ায় নির্বাচন বিধিমালা ২০০৩ এর বিধি ৮৮ অনুযায়ী চরভদ্রাসন উপজেলার চেয়ারম্যান পদের উপনির্বাচন বাতিল করা হল।

নির্বাচনের নতুন তারিখ পরবর্তীতে ঘোষণা করা হবে বলে জানানো হয় ঐ প্রজ্ঞাপনে।

প্রসঙ্গত, চরভদ্রাসনের ‍উপজেলা চেয়ারম্যানের মৃত্যুতে পদটি শূন্য হলে গত ১০ অক্টোবর সেখানে উপনির্বাচনে ভোটগ্রহণ হয়েছিল। ঘোষিত ফলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কাওসার হোসেনকে বিজয়ী ঘোষণা করা হয়েছিল। তিনি নৌকা প্রতীক নিয়ে ১৬ হাজার ৫২৮ ভোট পেয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলার হরিরামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কে এম ওবায়দুল বারী পেয়েছিলেন ৫ হাজার ৩৪৬ ভোট।

সেই নির্বাচনে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য নিক্সন চৌধুরী চেয়ারম্যান প্রার্থী কাওসারের পক্ষে প্রভাব খাটান বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, দায়িত্বরত কর্মকর্তাকে গালি ও হুমকি দেওয়ার অভিযোগে নিক্সনের বিরুদ্ধে মামলা করে নির্বাচন কমিশন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« ফেব্রুয়ারি  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।