• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ ইং
প্রচারের মূল উদ্দেশ্য জনগণ ও সরকারের মধ্যে সেতুবন্ধ রচনা করা—তথ্য সচিব

ঢাকা, ২১ অগ্রহায়ণ (৬ ডিসেম্বর) :

তথ্য সচিব খাজা মিয়া বলেছেন, সরকারি প্রতিষ্ঠানের প্রচার কার্যক্রমের মূল উদ্দেশ্য হলো জনগণ ও সরকারের মধ্যে সেতুবন্ধ রচনা করা, মেলবন্ধন তৈরি করা। সরকারের উন্নয়নের সর্বশেষ তথ্যটিও যাতে জনগণ জানতে পারে সে উদ্দেশ্যে গণযোগাযোগ অধিদপ্তরসহ তথ্য মন্ত্রণালয়ের অধীনস্থ প্রতিষ্ঠানসমূহকে কাজ করতে হবে।
তথ্য সচিব আজ রাজধানীর সার্কিট হাউজ রোডে স্থাপিত তথ্য ভবনে গণযোগাযোগ অধিদপ্তরের সদর কার্যালয় পরিদর্শনকালে এসব কথা বলেন। অধিদপ্তরের সদর কার্যালয়ে এটি ছিল তথ্য সচিবের প্রথম আগমন। এ সময় তিনি বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন।
তথ্য সচিবের পরিদর্শন উপলক্ষে অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভা আয়োজন করা হয়। অনুষ্ঠানে অধিদপ্তরের জন্ম ইতিহাস, লক্ষ্য-উদ্দেশ্য, সাংগঠনিক কাঠামো, কার্যাবলি ও প্রকল্পসমূহের বিষয়ে অডিও-ভিজ্যুয়াল কনটেন্ট ও পাওয়ার পয়েন্টে উপস্থাপন করা হয়। করোনা পরিস্থিতিতে সচেতনতামূলক প্রচারসহ সাম্প্রতিক প্রচার কর্মকাণ্ড বিষয়ে সংক্ষেপে তুলে ধরা হয়।
সচিব বলেন, উন্নয়নের তথ্য জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার পাশাপাশি জনগণের কাছ থেকে ফিডব্যাক সংগ্রহ করা, তাদের মতামত সংগ্রহ করা এবং যথাযথভাবে সরকারকে জানানোর বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ বিষয়ে গণযোগাযোগ অধিদপ্তর যেরূপ কাজ করছে তা জেনে তিনি সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, গণযোগাযোগ অধিদপ্তরের ক্ষেত্রে প্রচারকর্মী সরাসরি জনগণের কাছে উপস্থিত হয়ে প্রচার কার্যক্রম বাস্তবায়ন করেন। তাই সরাসরি ফিডব্যাক প্রাপ্তি এখানেই সম্ভব। ফিডব্যাক সংগ্রহের বিষয়টি কীভাবে আরও গতিশীল করা যায় সে বিষয়ে পর্যালোচনা ও পরীক্ষা করার জন্য তিনি আগ্রহ প্রকাশ করেন।
অনুষ্ঠানের শেষাংশে অধিদপ্তরের সংগীত দল মুজিববর্ষ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ব্রান্ডিং কার্যক্রমের ওপর উদ্বুদ্ধকরণ গণসংগীত পরিবেশন করেন।
অধিদপ্তরের মহাপরিচালক আকতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অধিদপ্তরের পরিচালকবৃন্দসহ কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
#তৈয়ব/ফারহানা/সঞ্জীব/জয়নুল/২০২০/১৯৪০ঘণ্টা

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« ফেব্রুয়ারি  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।