• ঢাকা
  • বুধবার, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে ধর্ষণের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ বিভিন্ন সংগঠনের

ধর্ষণের বিরুদ্ধে শপথ বাক্য ও মানববন্ধন পালন করেছে ফরিদপুরের ২০ টি সামাজিক সেচ্ছাসেবক সংগঠন।

ফরিদপুরে ২০ টি সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে ধর্ষণের বিরুদ্ধে শপথ বাক্য ও মানববন্ধন পালিত হয়েছে। আজ ৭ অক্টোবর বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করা হয়।

এ সময় মানবন্ধনে ৬৪ ডি ইনিটিয়াটাইভস এর সহযোগিতায় সেচ্ছাসেবী সংগঠনের মধ্যে অংশ গ্রহন করেন, নন্দিতা সুরক্ষা, চল পাল্টাই, সেচ্ছাসেবী বন্ধু মহল সংগঠন, বিডি ক্লিন ফরিদপুর, মানুষ মানুষের জন্য, মানবতার কল্যানে ফরিদপুর, উৎসর্গ পরিবার, অনুপ্রয়াস, উদ্যম, কেয়া স্টুডেন্ট ফোরাম বাংলাদেশ, বাংলাদেশস রেড ক্রিসেন্ট সোসাইটি, বাংলাদেশ ইয়াংস্টার সোশ্যাল অর্গানাইজেসন, তরু ছায়া, কিং কারাতে বাংলাদেশ, রেডিও ফরিদপুর, প্রচেষ্টা, একতা ফাউন্ডেশন, উইথ শি, ও উৎস ফরিদপুর।

ফরিদপুর  প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন এ বক্তব্য রাখেন সেচ্ছাসেবী সংগঠক নন্দিতা সুরক্ষান পক্ষে তাহিয়্যাতুজ জান্নাতুল, অনুপ্রয়োর পক্ষে আবিদ শরীফ, ৬৪ ডি ইনিটিয়াটাইভস এর পক্ষে আরমান হোসেন, চল পাল্টাই এর পক্ষে মো: সোহানসহ সংগঠনের নেতৃবৃন্দগণ।

এসময় বক্তারা ধর্ষণকে সামাজিক ব্যাধি হিসেবে অভিহিত করেন। তারা আক্ষেপ করে বলেন এই মুহূর্তে দেশে কেউ নিরাপদ নয়, ধর্ষিতার ভিডিও ভাইরাল হয়। কিন্তু ধর্ষকের ভিডিও ভাইরাল হয় না। তারা বলেন ধর্ষকদের কোন দলের অভাব হয়না, কারন তারা কোনো না কোনো দলের ছত্রছায়ায় একই কাজ বার বার করে পার পেয়ে যাচ্ছেন। রাজনৈতিক পরিচয় হিসাবে নয়, একজন ধর্ষক হিসাবে শাস্তি দিলে সমাধান হবে।

ধর্ষনের শাস্তি ফাঁসি চাই,বক্তরা বলেন, এভাবে অপরাধ বাড়তে বাড়তে যখন চুড়ান্ত পর্যায়ে চলে যাবে, তখন ধর্ষকরা আরো হিংস্র হয়ে উঠবে। তখন আর কিছুই করার থাকবে না। তারা ধর্ষকদের উপযুক্ত শাস্তি ও তিব্র নিন্দা জানিয়ে সরকারের সুদৃষ্টি কামনা করেন । সেই সাথে বিভিন্ন ধর্মীয় শিক্ষার দিকেও দৃষ্টি দিতে হবে।

এ সময় ধর্ষনের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করান এডভোকেট শিপ্রা গোস্বামী। শপথ বাক্যে বলেন যৌন হয়রানি, নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষনের মত নিকৃষ্ট কর্ম থেকে সর্বদা বিরত থাকিব। সকল বয়সের নারী ও পুরুষের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করিব। যে কোন ধরনের অনৈতিক কর্মকান্ড দেখলে নি:সংকোচে বীরদর্পে প্রতিবাদ করিব। দেশের আইনের প্রতি সর্বদা সম্মান প্রদর্শন করিব।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০