• ঢাকা
  • শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং
ফরিদপুরে শুরু হচ্ছে বুদ্ধিমত্তার খেলা দাবা প্রতিযোগিতা

নিরঞ্জন মিত্র (নিরু), ফরিদপুর জেলা প্রতিনিধি : বাংলাদেশ দাবা ফেডারেশন এর আহবানে দেশ ব্যাপি জেলা পর্যায়ে দাবা লীগ এর অংশ হিসাবে ফরিদপুর জেলা পুলিশ ও একেএস গ্রুপের যৌথ উদ্যোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৭ ই সেপ্টেম্বর সকালে জেলা ক্রীড়া সংস্থার মিলনায়তনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন তথ্য দেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা (অপরাধ ও তদন্ত)।

সংবাদ সম্মেলনে জানানো হয় বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ও বাংলাদেশ দাবা ফেডারেশন এর সভাপতি ডক্টর বেনজীর আহমেদ বিপিএম বার ইতোমধ্যেই জেলার সকল পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সাথে জুম মিটিং এর মাধ্যমে দাবালিগ আয়োজন এর বিষয়ে সিন্ধান্ত গ্রহন করেছেন। এরই অংশ হিসাবে জেলা পুলিশ ও একেএস গ্রুপের সহযোগিতায়, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আগামী ১১-১৩ সেপ্টেম্বর প্রতি দলে ৪ জন করে মোট দশটি দল নিয়ে বুদ্ধিমত্তার খেলা দাবা লিগ অনুষ্ঠিত হবে। ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত উক্ত খেলায় অংশ গ্রহন করবে আবাহনী ক্রীড়াচক্র, পুবালি সংস্থা, সবুজ সেনা ক্লাব, দুরন্ত বয়েজ ক্লাব, বি আর মেমোরিয়াল ক্লাব, নাজিব স্পোর্টিং ক্লাব, জিৎ একাদশ, আজাদ স্পোর্টিং ক্লাব, ইডেন ক্লাব, ও লিপন স্পোর্টিং ক্লাব। আগামী ১৩ তারিখে অনুষ্ঠিত ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন টিমকে ১০ হাজার, রানারআপ টিম ৫ হাজার এবং তৃতীয় স্থান অংশগ্রহণকারী দলকে ৩ হাজার টাকার প্রাইজ মানি প্রদান করা হবে বলে সংবাদ সম্মেলসে জানানো হয়। এ সময় জেলা পুলিশের উর্ধতন কমর্তাবৃন্দ, একেএস গ্রুপ ও জেলা ক্রীড়া সংস্থার সদস্যবৃন্দসহ ফরিদপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য সকল প্রকার আগ্রহ ও উৎসাহ নিয়ে দাবা ফেডারেশন গত জুন মাস থেকে দাবা লিগ দেশব্যাপী শুরু করার পরিকল্পনা নিলেও কোভিড-১৯ এর কারণে স্থগীত থাকা এ খেলা আগামী ১১-১৩ সেপ্টেম্বর প্রতি দলে ৪ জন করে মোট দশটি দল নিয়ে অনুষ্ঠিত হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।