• ঢাকা
  • বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং
রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনে অস্ট্রেলিয়ার অব্যাহত সহায়তা কামনায় ত্রাণ প্রতিমন্ত্রী

ঢাকা, ২২ আশ্বিন (৭ অক্টোবর) :

বিশ্বনেতৃবৃন্দ রোহিঙ্গা প্রত্যাবর্তনে বিভিন্ন সময়ে বিভিন্ন ফোরামে বাংলাদেশকে আশ্বস্ত করেছে একথা জানিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বলেছেন, মিয়ানমারের সাথেও বাংলাদেশ এ বিষয়ে আলোচনা অব্যাহত রেখেছে। এক্ষেত্রে অস্ট্রেলিয়া সরকারের অব্যাহত সহযোগিতা কামনা করেন প্রতিমন্ত্রী।

আজ সচিবালয়ে তাঁর সাথে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার Jeremy Bruer এর নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করতে এলে প্রতিমন্ত্রী এসব কথা বলেন

প্রতিমন্ত্রী বলেন, মানবিক কারণে প্রায় ১১ লাখেরও বেশি মিয়ানমার নাগরিক রোহিঙ্গাদের বাংলাদেশ সরকার আশ্রয় দিয়েছে। তাদেরকে যত তাড়াতাড়ি সম্ভব তাদের নিজ দেশে নিরাপদে প্রত্যাবর্তন করানো যায় ততই সবার জন্য মঙ্গল। গত ৩ ডিসেম্বর ২০২০ থেকে ৪ এপ্রিল ২০২১ পর্যন্ত প্রায় ২০ হাজার মিয়ানমার নাগরিকদেরকে কক্সবাজার থেকে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করা হয়েছে। আরো ৮০ হাজার রোহিঙ্গা শরণার্থীকে শীঘ্রই ভাসানচরে স্থানান্তর করা হবে।
মিয়ানমার নাগরিকদেরকে তাদের নিজ দেশে প্রত্যাবর্তনের বিষয়ে অস্ট্রেলিয়া সরকার তাদের সমর্থন অব্যাহত রাখবে বলে প্রতিমন্ত্রীকে আশ্বস্ত করেন অস্ট্রেলিয়ার হাইকমিশনার। দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ বিশ্বে অনুকরণীয় মডেল বলে তিনি এসময় মন্তব্য করেন।

মন্ত্রণালয়ের সচিব মোঃ মোহসীন এসময় উপস্থিত ছিলেন ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।