• ঢাকা
  • শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং
খুলনায় পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়! মোবাইল কোর্টের জরিমানা!

করোনা পরিস্থিতিতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপনের শর্তসমুহ নিশ্চিত করনার্থে জেলা প্রশাসনের উদ্যোগে আজ(৭জুন) রবিবার খুলনা মহানগরীতে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট,খুলনা মোহাম্মদ হেলাল হোসেন মহোদয়ের নির্দেশনায় আজ খুলনা মহানগরীর সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী করোনাকালে সীমিত পরিসরে যান চলাচলের শর্তসমূহ প্রতিপালিত হচ্ছে কিনা এবং প্রজ্ঞাপনে নির্দেশিত হারে যাত্রীদের নিকট থেকে ভাড়া আদায় করা হচ্ছে কিনা তা তদারকি করতে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এসময় অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে রূপসা পরিবহনকে ৭,০০০/- (সাত হাজার) টাকা জরিমানা করা হয়। উল্লেখ্য, যশোরগামী প্রতি যাত্রীর নিকট থেকে অতিরিক্ত ১২/- (বারো) টাকা আদায় করতে দেখা যায়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় এই জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক।

মোবাইল কোর্টের অভিযানে সহযোগিতা করেন সেনাবাহিনীর সদস্যবৃন্দ এবং সোনাডাঙ্গা থানা পুলিশ। যাত্রীসাধারণের ন্যায্য মূল্যে সেবা প্রাপ্তি নিশ্চিতকল্পে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।