• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে মাস্ক না থাকায় জরিমানা, মাঠে তৎপর সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক :-ফরিদপুরে লকডাউনের ৭ম দিনে নিবার্হী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান চলেছে। বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে সেনাবাহিনীর সদস্যরা এতে সহযোগীতা করেন।

দুপুরে ফরিদপুরের সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মাসুম রেজার নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। এসময় সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ১১ বীরের সেনা কর্মকতার্ ক্যাপ্টেন বিধান কৃষ্ণ মন্ডলের নেতৃত্বে সেনা ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় শহরের ভাঙ্গা রাস্তার মোড় ও টেপাখোলার মোড় সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে চলাচলরতদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এছাড়া কয়েক মোটর সাইকেল চালক ও গাড়ি চালকের মুখে মাস্ক না থাকায় তাদের নগদ জরিমানা করা হয়। জরুরি প্রয়োজনে বের হওয়া অনেককে মুখে মাস্ক পরিয়ে দেয়া হয় এসময়।

এসময় শহরের রাজেন্দ্র কলেজের মাঠের সামনের সড়কের উপড়ে স্থাপিত অস্থায়ী কাঁচা বাজারে সচেতনামুলক প্রচারণা চালানো হয়। নিবার্হী ম্যাজিস্ট্রেট মাসুম রেজা এসময় হ্যান্ডমাইকে সকলকে স্বাস্থ্য বিধি মেনে বাজার পরিচালনার আহ্বান জানান। তিনি বলেন, যদি কোন দোকানীর মুখে মাস্ক না থাকে তাঁর নিকট হতে সদাই কিনবেন না। আর যেসব ক্রেতার মুখে মাস্ক থাকবেনা তাদের নিকট সদাই বিক্রি করা যাবেনা। তিনি বলেন, জনগণের সুবিধার্থেই উন্মুক্ত বাজারের অনুমতি দেয়া হয়েছে। যদি সরকারের বিধিনিষেধ না মানেন তাহলে এটি চালু রাখা সম্ভব হবেনা।

৯ পদাতিক ডিভিশনের ১১ বীরের সেনা কর্মকর্তা ক্যাপ্টেন বিধান কৃষ্ণ মন্ডল এসময় সাংবাদিকদের বলেন, সরকারের সিদ্ধান্তে সেনাসদরের নির্দেশনায় আমরা করোনা প্রাদুভার্ব হৃাসের লক্ষ্যে বেসারমরিক প্রশাসনের সহায়তার টহল পরিচালনা করছি। জনগণের নিকট আমরা সহায়তা কামনা করছি। সবার সম্মিলিত প্রচেষ্টা ছাড়া দেশ থেকে করোনা দুর করা যাবেনা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।