• ঢাকা
  • মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং
পদ্মা নদী তে পথ হারিয়ে ফরিদপুরের দুই সাংবাদিক ৯৯৯ কল করে ফিরল আপন ঠিকানায়

আজ নিউজের কাজ শেষে নর্থচ্যানেলের দুর্গম চর থেকে ট্রলারযোগে ফিরছিলো দুই সাংবাদিক – নাগরিক দাবি পত্রিকার সম্পাদক ও ফরিদপুর প্রেস এসোসিয়েশন এর সভাপতি হায়দার খান ও ফরিদপুর নিউজ এর সম্পাদক ও ফরিদপুর প্রেস এসোসিয়েশন এর প্রচার সম্পাদক মেহেদী হাসান সীমান্ত সহ আরো চারজন। সন্ধ্যার অন্ধকার গড়িয়ে কালো নিকষ অন্ধকারে পদ্মায় পথ হারিয়ে ফেলে মাঝি। দিশেহারা হয়ে ফেসবুক স্ট্যাটাসে সাহায্যের আবেদন জানায়। তার স্ট্যাটাস দেখে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ যোগাযোগ করেন এবং তাদের বর্তমান অবস্থা জানতে চায়। এদিকে তারা ট্রিপল নাইনে ফোন করে তাদের উদ্ধারের আকুতি জানালে ফরিদপুর কোতোয়ালী পুলিশের দিক নির্দেশনা দেয় এবং তারা তা অনুসরণ করেন।

উল্লেখ নর্থচ্যানেলের দুর্গম চরে একটি সংবাদ সংগ্রহ করতে বিকেলে নর্থচ্যানেলের ইউপির উদ্দেশ্যে রওনা দেয় এই দুই সাংবাদিকসহ আরও চারজন সংবাদ সংগ্রহ করতে সন্ধ্যা নেমে আসে সন্ধ্যার পরে ইঞ্জিনচালিত নৌকায় করে ফরিদপুর উদ্দেশ্যে যাত্রা শুরু করে কিছুদুর আসার পর নৌকার মাঝি পথ হারিয়ে ফেলে উল্লেখ্য যে নৌকার মাঝি নতুন ছিল। প্রায় দুই ঘণ্টা তারা ঘুরতে থাকে কোন দিক খুঁজে না পেয়ে অবশেষে গুগল ম্যাপ অনুসরণ করতে থাকে কিন্তু তাতেও সমাধান পাওয়া যায়নি গুগল ম্যাপ যে দিকে দেখায় সে দিকে চর পড়ে গিয়েছে নৌকা যেতে পারে না অন্যদিকে ধইঞ্চা খেত। চরম বিপদের মধ্যে পড়ে তারা।

কোন কূলকিনারা খুঁজে না পেয়ে অবশেষে তারা ট্রিপল নাইন (999) কল করে এবং তারা দ্রুত পদক্ষেপ গ্রহণ করে ফরিদপুর সদর উপজেলার ওসির সাথে কথা বলিয়ে দেয় এবং তাদের দিক নির্দেশনা অনুযায়ী আবার পথ চলতে শুরু করে এ সময় ফরিদপুর নিউজ এর সম্পাদক মেহেদী হাসান সীমান্ত ফেসবুকে স্ট্যাটাস দেখে ফরিদপুর জেলা পরিষদ,জেলা পুলিশ ফরিদপুর,প্রেসক্লাবের সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ তাদের সাথে সহযোগিতার জন্য যোগাযোগ করে এবং বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে।

এ সময় রেজাউল করিম জেলা প্রতিনিধি বাংলাদেশ সংবাদ সংস্থা ( বাসস) ও নর্থচ্যানেলের চেয়ারম্যান মোস্তাক হোসেন ও জেলা পুলিশ ফরিদপুর এর সহযোগিতা নিয়ে বিভিন্ন দিক নিদেশনায় এগিয়ে আসে সিএন্ডবি ঘাটে।

পুলিশ কর্মকর্তার দিক নির্দেশনা অনুযায়ী যাত্রা শুরু করলে দেখা দেয় নতুন বিপদ নদীর উত্তাল ঢেউ শুরু হয় এতে চরম বিপদে পড়ে আবার। সবার মধ্যে আতঙ্ক বিরাজ করে। এই উত্তাল ঢেউ কে মোকাবিলা করতে হয় তাদের। আতঙ্ক আরও বাড়িয়ে দেয়। পরিশেষে সেই আতঙ্কে পরাজয় করে তারা গন্তব্য স্থানের দেখা পায় এবং ফিরে পায় তার আপন ঠিকানা।

এ সময় মেহেদী হাসান সীমান্ত বলেন,আল্লাহ আমাদের রক্ষা করেছেন অনেক বড় বিপদ থেকে আজ বেঁচে এসেছি মহান আল্লাহ আমাদের আজ নতুন জীবন দান করেছে আল্লাহর কাছে হাজার শুকরিয়া এসময় তিনি ধন্যবাদ জানায় ট্রিপল নাইন কে এবং জেলা পুলিশ ফরিদপুর, জেলা পরিষদ ও ফরিদপুরের সাংবাদিকদের।

এ সময় নাগরিক দাবি পত্রিকার সম্পাদক হায়দার খান বলেন, আজ অনেক বড় বিপদ থেকে রক্ষা পেয়েছি আল্লাহর কাছে হাজার শুকরিয়া এমন বিপদ কখনো মোকাবিলা করিমি আজ এ বিপদের মোকাবেলা করেছি তাই আল্লাহর দরবারে হাজার শুকরিয়া ধন্যবাদ জেলা পুলিশ ফরিদপুরকে ধন্যবাদ ফরিদপুরের সাংবাদিক সহকর্মীদের যাদের সহযোগিতায় আমরা নিরাপদ স্থানে ফিরতে পেরেছি।

পরিশেষে সবার প্রতি কৃতজ্ঞতা জানায় তারা এবং আল্লাহর দরবারে হাজার শুকরিয়া আদায় করে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।