• ঢাকা
  • মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং
ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজির ফরিদপুরে বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন

নিরঞ্জন মিত্র (নিরু), ফরিদপুর জেলা প্রতিনিধি

আসন্ন শারদীয় দূর্গা পুজাকে সামনে রেখে আইনশৃঙ্খলার স্বাভাবিক পর্যায়ে রাখার উদ্দেশ্য নিয়ে ফরিদপুরে বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করেছে বাংলাদেশ পুলিশ ঢাকা রেঞ্জ এর অতিরিক্ত ডিআইজি (অপস এ্যান্ড ইন্টেলিজেন্স) মোঃ মাহবুবুর রহমান, পিপিএম-বার।

(৭ ই অক্টোবর) বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটায় ফরিদপুর শহরের চৌধূরী বাড়ী সার্বজনিন দূর্গা মন্দিরসহ শহরের উল্লেখ্যযোগ্য কয়েকটি মন্দির পরিদর্শন করেন।
এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামন (বিপিএম-সেবা), কোতয়ালী থানার অফিসার ইনচার্জ এম.এ জলিল, জেলা পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি অপরেশ রায় অপু, সাংগঠনিক সম্পাদক অজয় রায়, সাংস্কৃতিক সম্পাদক গৌতম ভদ্র, সদর উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সিতাংশ মিত্র কিংকর প্রমুখ।


পরিদর্শন কালে অতিরিক্ত ডিআইজি মোঃ মাহবুবুর রহমান জানান, হিন্দু ধর্মালম্বিদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পুজা। তবে এ শারদীয় উৎসব বর্তমানে সার্বজনিনে পরিণত হয়েছে। সরকারি বিধি বিধান অনুস্বরন করে হিন্দু ধম্যালম্বীদের নিয়ামনুযায়ী উৎসব উদযাপন করার পরামর্শ দেন। এ সময় একটি গোষ্ঠির সাম্প্রদায়িক উগ্রবাদের কথা তুলে ধরে তিনি বলেন ধর্মীয় উপসনালয়ে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে একটি মহল যে অপ্রিতকর ঘটনা ঘটনোর চেষ্টা করে, তাদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী প্রদান করে দৃষ্টান্তমুলক শাস্তি দেওয়ার ঘোষনা দেন। এক্ষেত্রে পুজার আয়োজনকারিদের সচেতনতার কথা উল্লেখ করে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ প্রদান করেন। একই সাথে উৎসব চলাকালীন ডিজে পার্টি, মাদক পরিহার, অশ্লীল কর্মকান্ড এড়িয়ে চলাসহ নানা বিষিয়ে দিকনির্দেশনা প্রদান করেন তিনি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।