• ঢাকা
  • শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং
খুলনায় মূল্যাতিরিক্ত দামে হেক্সিসল বিক্রি করায় মোবাইল কোর্টের জরিমানা!

বর্তমান করোনা পরিস্থিতে জীবানু নাশক পন্যের চাহিদা বেশি হওয়ায় বাজারে এসব পন্যের বিক্রেতারা সুযোগ কাজে লাগিয়ে মূল্যাতিরিক্ত দামে বিক্রি করছে এসব পন্য। এমনটা অভিযোগ সর্বত্রই পাওয়া যাচ্ছে। এমন অনিয়ম রোধ কল্পে খুলনায় আজ(৮ জুন) সোমবার

জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট,খুলনা মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশনায় খুলনা মহানগরীর সবচেয়ে বৃহৎ ঔষধ মার্কেট হেরাজ মার্কেটের ঔষধের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। করোনা মহামারীতে হেক্সিসলসহ বিভিন্ন জীবানু নাশক ও পরিষ্কারক কেমিক্যালের অতিরিক্ত চাহিদার প্রেক্ষিতে অসাধু ব্যবসায়ীগণ অতিরিক্ত দামে ওষুধ, হেক্সিসল, জীবানু নাশক কেমিক্যাল ও অন্যান্য পরিষ্কারক বিক্রয় করছে কিনা তা তদারকি করতে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।

মোবাইল কোর্ট পরিচালনার সময় অতিরিক্ত দামে (১৩০ টাকার প্রতি বোতল ২১০ টাকায় অর্থাৎ ৮০ টাকা অধিক মূল্যে) হেক্সিসল বিক্রয় করার দায়ে এবং পর্যাপ্ত মজুদ থাকা সত্ত্বেও দোকানে হেক্সিসল নাই বলে ক্রেতাসাধারণকে প্রতারণা করার দায়ে দুই ওষুধের দোকানীকে অর্থদণ্ড প্রদান করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় এবং ৪৪ ধারায় এই জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক।

জানা যায়,মোবাইল কোর্টের অভিযানে সহযোগিতা করেন খুলনা সদর থানা পুলিশ। ক্রেতাসাধারণের ন্যায্য মূল্যে পণ্য প্রাপ্তি নিশ্চিতকল্পে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।