• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর ফরিদপুর সফর

মানিক কুমার দাস,ফরিদপুর জেলা প্রতিনিধি

ফরিদপুর জেলা আইনজীবী সমিতির উদ্যোগ ও সংগঠনের সভাপতি এ্যাডঃ ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে বার ভবনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এতে অন্যান্যদের মধ্যে ফরিদপুর জেলা জজ আকবর আলী শেখ, স্পেশাল জেলা জজ মতিয়ার রহমান, অতিরিক্ত জেলা জজ (১) অশোক কুমার দত্ত,অতিরিক্ত জেলা জজ( ২) শিয়াবুল ইসলাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হাফিজুর রহমান, ফরিদপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডঃ জাহিদ ব্যাপারী প্রমূখ।
মতবিনিময় সভায় প্রধান বিচারপতি তার বক্তব্য বলেন যে বিচারক ও আইনজীবীদের মধ্যে সমন্বয় সাধন করতে হবে। বিচার ব্যবস্থায় বিচারক যদি ডান হাত হয় তাহলে আইনজীবীরা হবে বাম হাত। বিচারকার্য দূর্বল হলে রাষ্ট্র দূর্বল হবে। তিনি আরো বলেন, ফরিদপুর আদালতে গত বছর যে পরিমান মামলা ফাইল হয়েছে তার চেয়ে বেশী নিস্পতি হয়েছে যা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক জেলায় বিচার প্রার্থীদের বিশ্রামের জন্য “ন্যায় কুঞ্জ” প্রতিষ্টার উদ্যোগ নিয়েছেন যা ইতিমধ্যে অনেক জেলায় শুরু হয়েছে। দেশ অনেক দূর এগিয়ে গেছে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ ভাবে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। তিনি ফরিদপুর বার ভবনের উন্নয়ন, ও জজকোট থেকে ম্যাজিস্টেট কোটের মধ্যে যোগাযোগের জন্য ওভারব্রিজ নির্মানের যথাযথ ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন।

মতবিনিময় সভার পূর্ব ফরিদপুরে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাগনের সাথে চীফ জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালতের সম্মেলন কক্ষে জেলা জজ আকবর আলী শেখের সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান বিচারপতি ন্যায়, নিষ্ঠার সাথে বিচারকার্য পরিচালনা ও মামলার জট কমানোর উপর তাগিদ দেন বলে জানা যায়।

উল্লেখ, প্রধান বিচারপতি আজ পৌনে দশটায় সড়ক পথে ঢাকা হতে ফরিদপুর সার্কিট হাউসে আগমন করেন । পরবর্তীতে তিনি আদালত চত্বরে বিচারপ্রার্থীদের বিশ্রামের জন্য “ন্যায় কুঞ্জ” ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন ও বৃক্ষ রোপন করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।