• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

ফরিদপুর উদীচীর সম্পাদক মিন্টু'র শোকসভায় বক্তারা:

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে উদীচী’র সাংস্কৃতিক আন্দোলন এগিয়ে নিতে হবে

প্রতিনিধি, ফরিদপুর:-সাংস্কৃতিক আন্দোলনের মাধ্যমে রুখে দিতে হবে সাম্প্রদায়িকতা। উদীচী’র এ সাংস্কৃতিক আন্দোলনকে এগিয়ে নিতে হবে।

ফরিদপুর জেলা উদীচী’র প্রয়াত সাধারণ সম্পাদক চৌধুরী হাফিজুর রহমান মো: মিন্টু এর শোকসভায় বক্তারা এ কথা বলেন।

ফরিদপুর উচ্চ বিদ্যালয় মিলনায়তনে শনিবার বিকেলে অনুষ্ঠেয় শোকসভার আলোচনায় বক্তারা আরো বলেন, চৌধুরী হাফিজুর রহমান মিন্টু ছিলেন উদীচী’র জন্য আত্মত্যাগী ও নিবেদিত প্রাণ। ফরিদপুরে সাংস্কৃতিক আন্দোলনে তিনি উদীচী’র নেতৃত্ব দিয়ে উদাহরণ সৃষ্টি করে গেছেন। তাই তিনি সংস্কৃতিজনের হৃদয়ে চির ভাস্বর হয়ে থাকবেন।

অসাম্প্রদায়িক চেতনার সমাজ বিনির্মাণে তিনি নিরলস পরিশ্রম ও আন্দোলন করে গেছেন। সুষম ব্যবস্থার সমাজ গঠনে নতুন প্রজন্মকে এ সাংস্কৃতিক আন্দোলন এগিয়ে নিতে হবে ।

উদীচীর সভাপতি অধ্যাপক আবদুল মোতালেব এর সভাপতিত্বে এ শোকসভায় উপস্থিত ছিলেন চৌধুরী হাফিজুর রহমান মিন্টু এর সহধর্মিণী মাহফুজা রহমান চৌধুরী।

শোকসভায় প্রায় ২০টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা ও কর্মীবৃন্দ উপস্থিত হন।

এ সময় তারা প্রয়াত চৌধুরী হাফিজুর রহমান চৌধুরীর প্রতিকৃতিতে ফুলের মালা দিয়ে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন।

শোকসভায় ১ মিনিট নীরবতা পালন করা হয়। এরপর চৌধুরী হাফিজুর রহমান মিন্টু এর সংক্ষিপ্ত জীবন পরিচিতি পাঠ করেন উদীচীর সহসম্পাদক উত্তম দত্ত।


শোকসভায় স্মৃতিচারণ করেন ফরিদপুর সাহিত্য ও উন্নয়ন সংস্থার সভাপতি আবুল ফয়েজ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান ফরিদ, উদীচীর সাবেক সভাপতি ডা: সুশান্ত কুমার বিশ্বাস, উপদেষ্টামণ্ডলীর
সদস্য ডা: দিলীপ রায় ও রফিকুজ্জামান লায়েক,ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চৌধুরী কুশল, উদীচী ভাঙ্গা শাখার সভাপতি মিয়া বেনাজির আহমেদ,নারীনেত্রী রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, উদীচী’র সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম স্ট্যালিন,উদীচীর সম্পাদক মন্ডলীর সদস্য ও ব্লাস্টের সমন্বয়ক অ্যাডভোকেট
শিপ্রা গোস্বামী,সিপিবির সাধারণ সম্পাদক অরুন কুমার শীল, নাট্যকর্মী শাহ মোহাম্মদ জাহাঙ্গীর প্রমুখ।

শোকসভায় সংগীত পরিবেশন করেন জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ এর কেন্দ্রীয় সদস্য বাদল দাস, উদীচীর সাংস্কৃতিক সম্পাদক শিক্ষক লুৎফুন্নাহার লতা,শ্যামল দাস।

কবিতা আবৃত্তি করেন ফরিদপুর আবৃত্তি সংসদের সম্পাদক ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলাম, বাচিক শিল্পী ও উদীচীর আবৃত্তি বিভাগের সম্পাদক ইকরাম হোসেন।
এসময় আরো উপস্থিত ছিলেন ফরিদপুর লালন পরিষদের সভাপতি ফকির আজমল শাহ,খেয়া সাংস্কৃতিক সংস্থার সভাপতি নাট্যকার ম. নিজাম,
যুব ইউনিয়ন এর সম্পাদক ইমদাদ মিয়া
ছাত্র ইউনিয়ন এর সভাপতি আবরার নাদিম ইতু ও সাধারণ সম্পাদক শিতাংশু ভৌমিক অংকুর।
শোকসভা সঞ্চালনা করেন উদীচীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।