• ঢাকা
  • রবিবার, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং
সংঘর্ষ না করার শর্তে নগরকান্দায় পুলিশের কাছে অস্ত্র জমা

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধিঃ

কাইজা-দাঙ্গা ও সংঘর্ষ আর না করার শর্তে পুলিশের কাছে দেশীয় অস্ত্র ঢাল-কাতরা ও সড়কি জমা দিয়েছেন গ্রামবাসী। মঙ্গলবার (১০ মে) সন্ধ্যায় ফরিদপুরের নগরকান্দা উপজেলার ঈশ্বরদী গ্রামবাসী এ দেশীয় অস্ত্র জমা দেন। ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) মোঃ সুমিনুর রহমানের উপস্থিতিতে নগরকান্দা থানা চত্বরে গ্রামবাসী এ দেশীয় অস্ত্র জমা দেন।
জানা যায়, মঙ্গলবার (১০ মে ) সকালে আধিপত্য বিস্তার নিয়ে উপজেলার শহীদনগর ইউনিয়নের ঈশ্বরদী গ্রামে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা শুরু হয়। খবর পেয়ে থানা পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে উত্তেজনা পরিস্থিতি শান্ত করে।
এসময় পুলিশ এলাকা শান্ত করতে উভয় গ্রুপের মাতুব্বর ও স্থানীয় নেতাকর্মীদের থানায় ডাকেন। থানায় আসার পর উভয় দলের লোকজন মারামারি ও সংঘর্ষ করবে না এই অঙ্গীকার করেন। এরপর উভয় দলের লোকজন ঐদিন সন্ধায় ২১টি ঢাল, ১০টি কাতরা ও ৪০টি সড়কি জমা দেন।
এবিষয়ে ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) মোঃ সুমিনুর রহমান বলেন, ঈশ্বরদী গ্রামে সকালে আধিপত্য নিয়ে দুই দলের মধ্যে উত্তেজনা শুরু হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। পরে ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম-সেবা) স্যারের দিক-নির্দেশনা অনুযায়ী উভয় দলের লোকজনকে থানায় ডেকে মতবিনিময় করা হয়। এসময় তারা সংঘর্ষ করবে না মর্মে অঙ্গীকার করেন। মতবিনিময় শেষে উভয় দলের লোকজন থানায় দেশীয় অস্ত্র ঢাল-কাতরা ও সড়কি জমা দেন।
ওই পুলিশ কর্মকর্তা আরও বলেন, “এলাকা কাইজা-দাঙ্গা ও সংঘর্ষ মুক্ত করার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে পুলিশ। এরই অংশ এটা। এ ধারা অব্যাহত থাকবে।”

শফিকুল খান জনি
১১ মে ২০২২।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।