• ঢাকা
  • বুধবার, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
চাঁন চেয়ারম্যান আর নেই

সঞ্জিব দাস, গলাচিপা, পটুয়াখালী:-

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের প্রবীণ আওয়ামী লীগ নেতা এবং ওই ইউনিয়নে ২৭ বছর দায়িত্ব পালন করা সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক (চাঁন চেয়ারম্যান) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন। শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টায় তিনি উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কাউখালী গ্রামের নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।গত শনিবার বিকাল সাড়ে ৪ টায় তার নামাজে জানাজা শেষে উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কাউখালী গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি চার ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আব্দুর রাজ্জাক চাঁন ১৯৩৮ সালের পহেলা ফেব্রæয়ারী পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কাউখালী গ্রামে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই ভালো ফুটবল খেলতেন তিনি। এমনকি পটুয়াখালী মোহামেডান স্পোর্টিং দলের খেলোয়ার ছিলেন তিনি।
জানা গেছে, ছোটবাইশদিয়া ইউনিয়ন সংগ্রাম কমিটির সভাপতি এবং গলাচিপা থানা সংগ্রাম কমিটির সহ-সভাপতি ছিলেন আব্দুর রাজ্জাক চাঁন । ১৯৭০ সাল থেকে জেলা আওয়ামীগের অন্যতম সদস্য হিসেবে দায়িত্ব পালন করে ছিলেন। পাশাপাশি ১৯৭৫ সাল পর্যন্ত গলাচিপা থানা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। দক্ষিণাঞ্চলে চাঁন চেয়ারম্যান হিসেবে বেশ পরিচিতি লাভ করেছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা। তিনি ছোটবাইশদিয়া ফজলুল করিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সাজির হাওলা আকবাড়িয়া দাখিল মাদ্রাসার দাতা ও প্রতিষ্ঠাতা ছিলেন। দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত কারণে শারীরিক অসুস্থ্য হয়ে বাড়িতে ছিলেন তিনি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।