• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
মধুখালীতে পেঁয়াজের আমদানী প্রচুর, চাষীরা দাম চায় আরো বেশী

সালেহীন সোয়াদ সাম্মী, মধুখালী (ফরিদপুর) : ফরিদপুরের মধুখালীতে সোমবার হাটে ব্যাপক পেঁয়াজের আমদানী হওয়ায় এবার পাইকারি ৩০-৩২ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হতে দেখা য়ায়।

সোমবার সকাল থেকেই এলাকার পেঁয়াজ চাষীরা হাটে পেঁয়াজ নিয়ে উপস্থিত হতে থাকে। এ দিন পেঁয়াজের আমদানী হয় ব্যাপক। মৌসুমে প্রতি হাটে মধুখালী থেকে ২০-২২ জন আড়ৎদারের ঘর থেকে  প্রায় ৯০ হাজার মণ পেঁয়াজ রাজধানী ঢাকা, বরিশাল, খুলনাসহ বিভিন্ন জেলার ব্যাপারীরা পেঁয়াজ খরিদ করে নিয়ে যায়। এবার পেঁয়াজের মৌসুম শুরুতেই দাম স্বাভাবিক দর দেখা যায় প্রতি মণ পেঁয়াজ ১১০০ টাকা থেকে ১৩০০ টাকা পর্যন্ত পাইকাররা খরিদ করছেন। যা খুচরা বাজারে ৩২ থেকে ৩৫ টাকা দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা।
উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো. রফিকুল ইসলাম  জানান, চলতি ২০২০-২০২১ মৌসুমে  মধুখালীতে মোট ২ হাজার ৭৫০ হেক্টর জমিতে বিভিন্ন জাতের পেঁয়াজের আবাদ করা হয়। গত ২০১৯-২০ মৌসুমে মোট ৩ হাজার ৩৪০ হেক্টর জমিতে বিভিন্ন জাতের পেঁয়াজের আবাদ করা হয়েছিল। গত বারের তুলনায় এবছর ৫৫০ হেক্টর জমিতে পেয়াজের চাষ কম হলেও  এবার পেঁয়াজের ফলন ভাল হয়েছে। এ বছর প্রায় ৩৮ হাজার ৫‘শ মেট্রিক টন পেঁয়াজ উৎপাদন হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।