• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
দিনাজপুরে ৩০ জন সাংবাদিকের মাঝে  আর্থিক সহায়তা প্রদান করা হয়   

প্রানঘাতি করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশের সর্বস্তরের মানুষ আপমর চেষ্টা করে যাচ্ছে। দেশের রাজনৈতিক,পুলিশ,ডাক্তারের পাশাপাশি সাংবাদিকরাও করোনা যুদ্ধে যোদ্ধার পরিচয় দিয়েছে। করোনা যুদ্ধে বীরের মত ঝাপিয়ে পড়েছে করোনা যোদ্ধা সাংবাদিকরা। সমাজের সব পেশার লোকই করোনা মোকাবিলায় কাজ করছে। কিন্তু এদের মধ্যে সাংবাদিক, চিকিৎসক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বেশি ঝুঁকিতে রয়েছেন।

সাংবাদিকেরা করোনার সংক্রমণের ঝুঁকি নিয়ে  যেভাবে তথ্য দিয়ে যাচ্ছেন, সেটা প্রশংসার। যেকোনো দুর্যোগ মোকাবিলায় সাংবাদিকেরা অপরিসীম দায়িত্ব পালন করে। তেমনি করোনা– পরিস্থিতি সম্পর্কে তাঁরা সর্বদা আপডেট তথ্য দিয়ে থাকেন। সাংবাদিকেরা নানাভাবে জনসাধারণকে সচেতন করে যাচ্ছেন, যা করোনার সংক্রমণের ঝুঁকি থেকে দেশবাসীকে রক্ষা করবে বলে মনে করছি।

একটু চিন্তা করুন, কীভাবে আমরা করোনার নানাবিধ তথ্য পাই। যেমন করোনার লক্ষণ, প্রতিকার, প্রতিরোধ ও করোনায় কোথায় কী ঘটছে, কীভাবে অন্য দেশ করোনা মোকাবিলায় সফল হয়েছে ইত্যাদি। তাঁরা জীবনের ঝুঁকি নিয়ে আমাদের সহযোগিতা করে থাকেন। তাঁরা গ্রামের কোনো এক ক্ষুদ্র জায়গা থেকে শুরু করে বিশ্বের যেকোনো এলাকার সংবাদ সংগ্রহ করেন। সেই তথ্যই আমরা পাই। তাই দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বদা সাংবাদিকদের খোঁজ খবর রাখছেন। তাই তিনি আমাদের মধ্য দিয়ে দেশের বিভিন্ন স্থানের সাংবাদিকদের কিছু আর্থিক সহযোগীতা করে যাচ্ছেন।

মঙ্গলবার (১২ মে)  দুপুর ১২ টায় দিনাজপুর বাসুনীয়াপট্রিস্থ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জেলা ত্রাণ কমিটির উদ্যোগে ও জেলা আওয়ামীলীগের আয়োজনে ৩০ জন সাংবাদিকদের আর্থিক সহায়তা দেওয়ার সময় দলীয় নেতাকর্মীরা উপরোক্ত কথাগুলো বলেন।

দিনাজপুরের সাংবাদিকদের মাঝে আর্থিক সহায়তা প্রদান কালে উপস্থিত ছিলেন, দিনাজপুর জেলা ত্রাণ কমিটির আহবায়ক আলতাফুজ্জামান মিতা। সদস্য সচিব মোঃ ফারুকুজ জামান চৌধুরী মাইকেল, সদস্য ও জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক কামরুল হুদা হেলাল, সাংগঠনিক সম্পাদক শাহ মোঃ রফিকুল ইসলাম, প্রচুর সম্পাদক রনজিৎ কুমার সাহা, রুর‌্যাল জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মোঃ ফারুক হোসেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।