• ঢাকা
  • বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে তথ্য বিষয়ক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন

নিরঞ্জন মিত্র (নিরু), ফরিদপুর জেলা প্রতিনিধি : স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাদিহিমূলক স্থানীয় সরকার ইএএলজি প্রকল্পের সহযোগিতায়, ফরিদপুরে ইউনিয়ন ও উপজেলা পরিষদের ওয়েব পোর্টাল ও ফেসবুক পরিচালনা, হালনাগাদকরণ এবং উন্নয়ন পরিকল্পনা ও বাজেট উন্মুক্তকরণ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে, (১৩ অক্টোবর) জেলা প্রশাসকের আইসিটি ল্যাব কক্ষে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লা এর সভাপতিত্বে দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন ইউনিয়ন ও উপজেলা পরিষদের সক্ষমতা বাড়ানোর পাশাপাশি স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। স্থানীয় সরকার প্রতিষ্ঠানে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে তথ্যের অবাধ প্রবাহ প্রয়োজন। তিনি বলেন স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে মানুষের কাছে বিশ্বাসযোগ্য করে গড়ে তুলতে হবে। তাদের বুঝাতে হবে এই প্রতিষ্ঠানগুলো তাদেরকে সেবা দেওয়ার জন্যই প্রতিষ্ঠিত হয়েছে। তাই এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে স্ব-স্ব অবস্থানে থেকে দায়িত্ব পালন করতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন ইউএনডিপি ইএএলজি’র ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার, প্রোগ্রামার (আইসিটি) মোঃ ইমরান হাসান, সহকারী প্রোগ্রামার দ্বিজেন্দ্র নাথ বিশ্বাস, সহকারী প্রোগ্রামার ইঞ্জিনিয়ার তারিকুল ইসলাম চৌধুরী প্রমূখ।

প্রশিক্ষণ অনুষ্ঠানে সহকারী প্রোগ্রামার, ইউনিয়ন পরিষদের সচিব ও উপজেলা পরিষদের সিএদের অংশগ্রহণে উপজেলা ও ইউনিয়ন পরিষদের কাজের মান সচ্ছতা বৃদ্ধি করার লক্ষ্যে ওয়েব পোর্টাল, ফেসবুক পরিচালনা, উন্নয়ন পরিকল্পনা ও বাজেট উন্মুক্তকরণ বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষণ দেওয়া হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

অক্টোবর ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১