• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ঘুষ দিতে গিয়ে দুই আওয়ামী লীগ নেতা শ্রীঘরে

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি ।
পটুয়াখালীর দশমিনা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবদুল কাইয়ূমকে ঘুষ দিতে গিয়ে আওয়ামী লীগের দুই নেতা এখন শ্রীঘরে। বুধবার দুপুরে ঘর রক্ষায় ঘুষের টাকার প্যাকেট নিয়ে উপজেলা ভূমি অফিসে গেলে তাদের কারাগারে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দশমিনা উপজেলার চরহাদীর আব্দুল খালেকের ছেলে জামাল হোসেন সরকারি খাসজমি দখল করে দুটি ঘর নির্মাণ করেন। ওই ঘর সরকারি খাসজমি থেকে সরিয়ে নেয়ার নির্দেশ দেন সহকারী কমিশনার (ভূমি)।
বুধবার দুপুরে ঘর রক্ষায় ঘুষের টাকার প্যাকেট নিয়ে উপজেলা ভূমি অফিসে সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে তদবিরে আসেন চরহাদী ওয়ার্ড শাখা আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক মিস্ত্রির ছেলে আলাউদ্দিন মিস্ত্রি (৪৮) এবং স্থানীয় আওয়ামী লীগ নেতা কালু হাওলাদারের ছেলে মো. সোহেল হাওলাদার (৩৫)। এ সময় তারা সহকারী কমিশনার (ভূমি) আবদুল কাইয়ূমকে ঘুষ গ্রহণের জন্য বিভিন্নভাবে চাপপ্রয়োগ করেন।
এ ঘটনায় আবদুল কাইয়ূম দশমিনা থানায় খবর দিলে পুলিশ আলাউদ্দিন ও সোহেলকে আটক করে। এ সময় ভ্রাম্যমাণ আদালতে আলাউদ্দিন ও সোহেল ঘুষ প্রদান ও চাপপ্রয়োগের অভিযোগ স্বীকার করে নেন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবদুল কাইয়ূম আটক দুজনকে একদিনের বিনাশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন। তাদের কারাগারে প্রেরণ করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।