• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
দিনাজপুরে নতুন করে ৩জন করোনা শনাক্ত,জেলায় মোট শনাক্ত ৫৬   

দিনাজপুরে নতুন করে ৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে বিরল -২ জন,বীরগঞ্জ -১ জন এবং সুস্থ হয়েছে ১ জন। বর্তমানে জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৫৬ জন, সুস্থ ৯ জন, মৃত ১ জন।

বুধবার  (১৩মে) সন্ধায় দিনাজপুর জেলা  সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস এ বিষয়টি নিশ্চিত করেন।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের আর টি পিসি আর ল্যাব হতে দিনাজপুরে  আজ ১২৮ টি নমুনা ফলাফলের রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে  ৩ টি নমুনা ফলাফলের রিপোর্ট পজিটিভ ও ১২৫ টি নমুনা ফলাফলের রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে এবং সদরে ১ জন সুস্থ হয়েছে। ে

দিনাজপুর  জেলার ১৩টি উজেলার মধ্যে ১২ টি উপজেলায় করোনা রোগীর সংখ্যা ৫৬ জন, সুস্থ হয়েছে ৯ জন, মৃত ব্যক্তির সংখ্যা ১ জন। আক্রান্তদের মধ্যে ৪২ জন পুরুষ, ১১ জন মহিলা ও ৩ জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সদরে শিশুসহ ১৪ জন(সুস্থ ৪ জন ),বিরলে ৫,  নবাবগঞ্জে ৪ জন (সুস্থ ১ জন), ফুলবাড়ীতে ১ জন (সুস্থ), পার্বতীপুরে ৫ জন (সুস্থ ১ জন), বোচাগঞ্জে ৪ জন (সুস্থ ১ জন), ঘোড়াঘাটে ৪ জন,  কাহারোলে ৭ জন (সুস্থ ১ জন) , হাকিমপুরে ২ জন, চিরিরবন্দর ১ জন, বিরামপুর ৪ জন, বীরগঞ্জ ৫ জন।

বুধবার  (১৩মে) দিনাজপুর জেলার  অদ্যাবধি ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা সংখ্যা ১৬২৮ টি,  এ পর্যন্ত ১৪০৫ টি নমুনা ফলাফল পাওয়া গেছে, এর মধ্যে জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৫৬ জন, এর মধ্যে  মৃত ১ জন এবং  সুস্থ হয়ে ছাড় পত্র পেয়েছে ৯ জন (সদর ৪, ফুলবাড়ী ১, নবাবগঞ্জ ১, পার্বতীপুরে ১,কাহারোল ১ জন, বোচাগঞ্জ ১ জন)। তাদের  মধ্যে ৪০ জন রয়েছে হোম আইসোলেশনে ও নবাবগঞ্জে ০১ জন রয়েছে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে, হাসপাতালে রয়েছে ৬ জন,মৃত্যুবরণ করেছেন ১ জন।

দিনাজপুর জেলায় গত ২৪ ঘন্টায়  হোম কোয়ারেন্টাইনে প্রেরিত হয়েছে ২০২ জন।  বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা সর্বমোট ৬৭৮৬ জনের মধ্যে ৫৩০২ জনকে সুস্থ হওয়ায় অব্যাহতি দেয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাঁড়িয়েছে ১৪৮৪ জন।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে সর্বমোট ২২৪ জন এর মধ্যে অব্যাহতি পেয়েছে ৫৪ জন এবং বর্তমানে   প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ৭০ জন ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।