• ঢাকা
  • মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং
ফরিদপুরে বিশ্ব মান দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিরঞ্জন মিত্র (নিরু), ফরিদপুর জেলা প্রতিনিধি :

”সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মানে – মান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে ৫২ তম বিশ্ব মান দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন ও বিএসটিআই এর আয়োজিত, (১৩ অক্টোবর) বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফরিদপুর বিএসটিআই উপপরিচালক ও অফিস প্রধান প্রকৌঃ মোঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে, আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।

আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মান সম্পন্ন ফসল উৎপাদন করা হলে ভোক্তার দোর গোড়ায় মান সম্মত পণ্য পৌছিয়ে দেওয়া সম্ভব। এতে জনগণের জীবনযাত্রার মানোন্নয়নে সাথে সাথে মানসম্মত পণ্য উৎপাদন ও সেবা প্রদান নিশ্চিত হবে। এ ক্ষেত্রে বিএসটিআইয়ের বিভিন্ন কার্যক্রম এবং আন্তর্জাতিক মান সংস্থাসূমহের সমন্বয়ের মাধ্যমে পণ্য ও সেবার মান রক্ষায় অগ্রনী ভূমিকা পালন করছে। এ সময় তিনি দেশের ভোক্তা অধিকার নিশ্চিত করতে বিএসটিআই এর প্রতি আহবান জানান। একই সাথে বিসএসটিআইএর সিল যুক্ত পন্য ক্রয়ের জন্য সকল ভোক্তার প্রতি আহবান জানান জেলা প্রশাসক।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টি সাবেক সভাপতি আওলাদ হোসেন বাবর, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান। এসময় উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সোহেল শেখ, সিভিল সার্জন অফিসের খাদ্য পরিদর্শক মো: বজলুর রশিদ খান, বিএসটিআই পরিদর্শক এম এস ফরহাদ হোসেন, ফরিদপুর ফরাজী মাল্টি প্রোডাক্টস এর ম্যানেজিং ডিরেক্টর মোঃ মাসুদুর রহমান, রাজবাড়ী ডবি¬উ ড্রিংকিং ওয়াটার এর পরিচালক মোঃ আব্দুল ওয়াদুদ, ওয়েসিস বেকারী (প্রাঃ) লিঃ এর পরিচালক মোঃ রিফাত ইসলাম প্রমূখ।

এসময় আলোচনা সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও ব্যাবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিএসটিআইয়ের সহকারী পরিচালক প্রকৌঃ ফিরোজ আহম্মদ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।