• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
সদরপুর উপজেলায় ওকাপের মতবিনিময় সভা

সদরপুর উপজেলা পরিষদ সভাকক্ষে ওকাপ আয়োজিত মতবিনিময় সভার একাংশ।

ফরিদপুরের সদরপুরে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) আয়োজিত ওয়ার্ক ইন ফ্রিডম প্রকল্পের আওতায় আজ মঙ্গলবার সদরপুর উপজেলা পরিষদ সভাকক্ষে নারীর ক্ষমতায়ন বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার পূরবী গোলদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী শফিকুর রহমান।
সভায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান  মিজানুর রহমান শিকদার, ভাষাণচরইউ,পি চেয়ারম্যান মো: ছমির বেপারী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা লায়লা রহমান, উপজেলা সমাজ সেবা অফিসার কাজী শামীম আহমেদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সেলিম মিয়া, উপজেলা মৎস্য কর্মকর্তা শেখ তানভীর আখতারসহ উপজেলার অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সভার শুরুতে স্বাগত বক্তব্য এবং সদরপুর উপজেলায় ওকাপের চলমান প্রকল্পের পরিচিতি সম্পর্কে ওকাপের প্রজেক্ট অফিসার, শহীদুল ইসলাম একটা সংক্ষিপ্ত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করেন। পরবর্তীতে সুপ্রিয়া শাহনেওয়াজ, প্রজেক্ট ম্যানেজার ওকাপের কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন এবং তিনি অভিবাসনের বিভিন্ন দিক বিশেষ করে নারী অভিবাসনের ঝুঁকি বা সমস্যা সার্বিক বিষয় তুলে ধরেন। পর্যায়ক্রমে উম্মুক্ত আলোচনায় উপজেলার বিভিন্ন সেবা প্রদানকারী সংস্থার কর্মকর্তাবৃন্দ, এনজিও প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ তাদের মতামত ব্যক্ত করেন।

উপজেলা পরিষদের নির্বাহী অফিসার পূরবী গোলদার বলেন, সরকারীভাবে জেলা ভিত্তিক অভিবাসীদের একটা তালিকা তৈরীর জন্য একটা পদক্ষেপ নিয়েছেন বলে জানান এরই পাশাপাশি অভিবাসী কর্মীদের সচেতনতা বৃদ্ধির জন্য মাঠ পর্যায়ে কাজ করার প্রয়োজন বলেও ওকাপের প্রতি আহবান করেন। তিনিও কাপের চলমান এই প্রকল্পের কার্যক্রমে সার্বিক সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করেন । উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান বলেন, সদরপুরে অত্যন্ত অভিবাসন প্রবন উপজেলা, আর তাই যদি উপজেলা পর্যায়ে সরকারের প্রবাসী ও বৈদেশিক মন্ত্রনালয়ের একটি শাখা থাকে, তাহলে এখানকার অভিবাসী কর্মীরা অনেক উপকৃত হবে। ওকাপকে উক্ত প্রকল্প এবং সার্বিক কার্যক্রম বাস্তবায়নের ধন্যবাদ জানানোর পাশাপাশি অত্র এলাকার প্রত্যেক সেবাদানকারী প্রতিষ্ঠানকে সহযোগিতার আহবান জানিয়ে তার বক্তব্য শেষ করেন। সবশেষে সম্মানিত উপজেলা নির্বাহি অফিসার দেশের সার্বিক উন্নয়নে সরকারি এবং বেসরকারী সকল প্রতিষ্ঠানকে একসাথে কাজ করার জন্য আহবান জানান এবং অভিবাসীদের জন্য ওকাপের এরুপ কার্যক্রমে সার্বিক সহযোগিতা করার প্রতি শ্রুতিজ্ঞাপন করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।